ঢাকা মহানগর উত্তর বিএনপির থানা ও ওয়ার্ডে পদবঞ্চিতদের বিক্ষোভ, আটক ৩

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ ঢাকা মহানগর উত্তর বিএনপির বিভিন্ন থানা ও ওয়ার্ডে সদ্য ঘোষিত কমিটির পদবঞ্চিত নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেছে।বুধবার (৬ জুন)বেলা সাড়ে ১১টার দিকে নয়াপল্টনে ঢাকা মহানগর উত্তর বিএনপির কার্যালয়ের সামনে তারা বিক্ষোভ করেছে।এসময় পুলিশ ধাওয়া ও লাঠি চার্জে বিক্ষোভকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়।মিছিল থেকে ৩ জনকে আটক করে পুলিশ।তবে আটককৃতদের নাম পরিচয় জানা যায়নি।এসময় দায়িত্ব পালনরত দৈনিক মানবজমিন পত্রিকার সাংবাদিক আব্দুল আলীমকে আটক করে পুলিশ।আইডি কার্ড ও অন্য সাংবাদিকদের হস্তক্ষেপে পরে তাকে ছেড়ে দেওয়া হয়।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ার তারেক রমহান বরাবর একটি অভিযোগ করেন পদবঞ্চিত নেতাকর্মীরা। সেখানে তারা বলেন,ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি এম এ কাইয়ুম এবং সাধারণ সম্পাদক আহসানউল্লাহ হাসান কোনও নেতাকর্মীদের সঙ্গে আলোচনা না করে নিজেদের লোকদের কমিটিতে স্থান দিয়েছে।যা আগামী দিনের আন্দোলন সংগ্রামে প্রভাব পড়বে।এসময় ঘোষিত কমিটি স্থগিত করে দ্রুততম সময়ে আবার কমিটি গঠন করারও দাবি জানান পদবঞ্চিতরা ।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সভাপতি ফেরদৌস আহমেদ মিষ্টি,যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক কমিশনার শামীম পারভেজ,সাংগঠনিক সম্পাদক সোহেল রহমানসহ মহানগর উত্তরের শতাধিক নেতাকর্মী।এদিকে পদবঞ্চিতদের একটি অংশ নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনেও বিক্ষোভ করেন।প্রসঙ্গত,গত ৪ মে রাতে ঢাকা মহানগর উত্তর বিএনপির ২৫টি থানা এবং ৫৮ ওয়ার্ডের কমিটি করা হয়েছে। অভিযোগ রয়েছে এসব কমিটিতে নেতার পকেটের লোকেরা স্থান পেয়েছে।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x