গণবিরোধী সরকারের কাছ থেকে কেউ জনকল্যাণমুখী বাজেটের প্রত্যাশা করতে পারে না : রিজভী আহমেদ

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ গণবিরোধী সরকারের কাছ থেকে কেউ ভালো ও জনকল্যাণমুখী বাজেটের প্রত্যাশা করতে পারে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী।মঙ্গলবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।রিজভী আহমেদ বলেন,গণবিরোধী কোন সরকার জনকল্যাণমূলক বাজেট দেবে এটার কোনো কারণ নেই।তারপরও আমরা বাজেট না দেখে কিছু বলতে পারব না।আগে বাজেট পেশ হোক তারপর বলা যাবে।অর্থমন্ত্রী বলেছেন,গত দশ বছরে জিনিসপত্রের দাম বাড়েনি,এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন,কেউ কখনো খুঁজে কি পায় স্বপ্নলোকের চাবি।রবি ঠাকুরের গানটা নিশ্চয় সবার মনে আছে।এই স্বপ্নলোকের চাবি আছে অর্থমন্ত্রীর হাতে,তাই তিনি এই ধরনের উদ্ভট কথাবার্তা বলেন।

প্রধানমন্ত্রীর ভারত সফরের বিষয়ে তিনি বলেন,এই সফর নিয়ে আপাতদৃষ্টিতে মনে হবে রাজনৈতিক ধোঁয়াসা তৈরী হয়েছে।কিন্তু ভেতরের বক্তব্য শুনলে অন্যকিছু বোঝা যায়।সফর শেষে দেশে ফিরে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বলেছেন- ভারতকে যা দিয়েছি তারা এটা আজীবন মনে রাখবে।এর জন্য কোন প্রতিদান চাই না।কিন্তু আনন্দবাজার পত্রিকা খবর ছেপেছে প্রধানমন্ত্রী ভারতের কাছে প্রতিদান চেয়েছেন।প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রেম একেবারে ওয়ান ওয়ে।ওয়ান ওয়ে ট্রাফিকের প্রেম কখনো ভালো হয় না।এটা মনে রাখতে হবে।

তিনি বলেন, মানুষের মৌলিক অধিকার কেড়ে নিলে চরমপন্থার উদ্ভব হয়। এটা দেশে দেশে প্রমাণিত। বিষয়টি সবার মনে রাখতে হবে। গণতন্ত্র এখন ক্রসফায়ার তন্ত্রে বন্দি। মাদক নির্মূলের নামে ক্রসফায়ার দেয়া হচ্ছে কিন্তু মাদকের হোতারা অবলীলায় দেশ ছেড়ে পালাচ্ছে। বলছে ওমরা করতে যাচ্ছি।ব্রিফিংয়ে আরো উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, এড. আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, নির্বাহী কমিটির সদস্য বেলাল আহমেদ, অধ্যাপক আমিনুল ইসলাম, ওলামা দলের সভাপতি হাফেজ মা. আব্দুল মালেক প্রমুখ।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x