হাইকোর্টে নতুন ১৮ বিচারক নিয়োগ শপথ আজ

Posted on by

নিউজ লাইফ ডেস্কঃ বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ পাওয়া ১৮ জনের শপথ অনুষ্ঠান বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে।

আজ বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন জাজেস লাউঞ্জে এসব বিচারপতিকে শপথবাক্য পড়াবেন।শপথ অনুষ্ঠান পরিচালনা করবেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন।গতকাল বুধবার ১৮ বিচারপতিকে শপথ গ্রহণের তারিখ থেকে অনধিক দুই বছরের জন্য এই নিয়োগ দেয় সরকার। বুধবার এ-সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৪।

মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হকের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতি সংবিধানের ৯৮ অনুচ্ছেদের প্রদত্ত ক্ষমতাবলে এই নিয়োগ দিয়েছেন। শপথ গ্রহণের তারিখ থেকে এই নিয়োগ কার্যকর হবে।

নতুন নিয়োগ পাওয়া বিচারপতিরা হলেন—১. আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য সাবেক জেলা জজ মো. আবু আহমেদ জমাদার, ২. আইন ও বিচার বিভাগের অতিরিক্ত সচিব (জেলা জজ, পিআরএল ভোগরত) মো. মোস্তাফিজুর রহমান, ৩. নরসিংদীর জেলা ও দায়রা জজ ফাতেমা নজীব, ৪. ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা, ৫. ঢাকা জেলা ও দায়রা জজ এস এম কুদ্দুস জামান, ৬. ঢাকার বিভাগীয় বিশেষ জজ মো. আতোয়ার রহমান, ৭. সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম আবদুল মবিন, ৮. ডেপুটি অ্যাটর্নি জেনারেল খিজির হায়াত, ৯. ডেপুটি অ্যাটর্নি জেনারেল শশাংক শেখর সরকার, ১০. সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ আলী, ১১. সুপ্রিম কোর্টের আইনজীবী মহি উদ্দিন শামীম, ১২. সুপ্রিম কোর্টের আইনজীবী মো. রিয়াজ উদ্দিন খান, ১৩. সুপ্রিম কোর্টের আইনজীবী মো. খায়রুল আলম, ১৪. ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান, ১৫. সুপ্রিম কোর্টের আইনজীবী আহমেদ সোহেল, ১৬. ডেপুটি অ্যাটর্নি জেনারেল সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, ১৭, ডেপুটি অ্যাটর্নি জেনারেল খোন্দকার দিলীরুজ্জামান ও ১৮. সুপ্রিম কোর্টের আইনজীবী ড. কে এম হাফিজুল আলম।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x