ট্রাম্প টুইটারে কাউকে ব্লক করলে সংবিধান লংঘন হবে, আদালতের রুল

Posted on by

আন্তর্জাতিক ডেস্ক,যুক্তরাষ্ট্রঃ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটারে নিজস্ব অনুসারীদের ব্লক করার বিরুদ্ধে রায় দিয়েছে দেশটির এক আদালত।সম্প্রতি ট্রাম্পের বিরুদ্ধে তার ব্যক্তিগত টুইটার একাউন্ট থেকে সাতজন অনুসারীকে ব্লক দেয়ায় মামলা দায়ের করে কলম্বিয়া ইউনিভার্সিটির নাইট ফার্স্ট অ্যামেন্ডমেন্ট ইনস্টিটিউট। বুধবার ওই মামলায়, ট্রাম্প তার অনুসারীদের ব্লক করা বাক স্বাধীনতার অধিকার লঙ্ঘনের সামিল বলে রায় দিয়েছে নিউ ইয়র্কের এক আদালত। এ খবর দিয়েছে আল জাজিরা।

জেলা জজ নাওমি রেইস বুচওয়াল্ডকে উদ্ধৃত করে খবরে বলা হয়, সকল মার্কিন নাগরিকের জন্য প্রেসিডেন্ট ট্রাম্পের টুইটার একাউন্ট-@রিয়েলডোনাল্ডট্রাম্প- একটি স্বীকৃত সরকারি ফোরাম হিসেবে বিবেচিত হবে। বর্তমানে একাউন্টটির অনুসারীর সংখ্যা হচ্ছে ২০ কোটি ২২ লাখ। ট্রাম্প তার একাউন্টটি বিভিন্ন রাজনৈতিক ঘোষণা দেয়ার জন্য ব্যবহার করে থাকেন।

বুচওয়াল্ড বলেন, প্রেসিডেন্ট ‘রিয়েল ট্রম্প’ নামে যে অ্যাকাউন্ট চালান সেটি আসল কোনো ব্যক্তিগত অ্যাকাউন্ট নয়, এটি আসলে সরকারি অ্যাকাউন্ট। একজন প্রেসিডেন্ট হিসেবেই তিনি এটা চালাচ্ছেন, তাই কাউকে ব্লক করার এখতিয়ার ট্রাম্পের নেই।প্রসঙ্গত, একজন টুইটার ব্যবহারকারী যখন অন্য একজন ব্যবহারকারীকে ব্লক করেন তখন ব্লক করা ব্যবহারকারী ব্লক-কারী ব্যবহারকারীর টুইটে প্রতিক্রিয়া দেখাতে পারেন না।

More News from স্বাস্থ্য

More News

Developed by: TechLoge

x