স্যাটেলাইট তৈরিতে তিনগুণ বেশি খরচ হয়েছে: খসরু

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ তিনগুণ বেশি টাকা দিয়ে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট তৈরি করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, এ যুগে স্যাটেলাইট একটা প্রাইভেট কোম্পানিও পাঠাতে পারে। সুতরাং স্যাটেলাইট নিয়ে সরকার মিথ্যাচার প্রচার করছে। একদিকে তারা মিথ্যাচার করছে, আর অন্যদিকে লুটপাট করছে। এই স্যাটেলাইটে বাংলাদেশের কত টাকা লস হবে, সেটা তারা (সরকার) বলছে না।

সোমবার জাতীয় প্রেসক্লাবের বাংলাদেশ প্রভাষক সমিতি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

‘মাদার অব ডেমোক্রেসি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি সুচিকিৎসা এবং আইনের শাসন প্রতিষ্ঠার দাবি’ শীর্ষক এ সভায় তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশন দিয়ে দেশে সুষ্ঠ নির্বাচন হবে না। নির্বাচনের ক্ষেত্রে স্বৈরাচারদের কিছু সিদ্ধান্ত আছে। এটা হলো, দ্বিমুখী সিদ্ধান্ত দখল করে নির্বাচনে জয় পেতে হবে। এই দ্বিমুখী সিদ্ধান্তের সঙ্গে আছে এদেশের আইনশৃঙ্খলাবাহিনী এবং নির্বাচন কমিশন।

আইনি প্রক্রিয়ায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বের করা যাবে না মন্তব্য করে খসরু বলেন, যেদেশে আইনের শাসন নেই, সে দেশে আইনি প্রক্রিয়ার মাধ্যমে কিভাবে সুষ্ঠু বিচার আশা করা সম্ভব।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আগামী দিনে আন্দোলনের দেশের মানুষকে সঙ্গে নিয়ে সফল করতে হবে। এখন বিএনপি প্রেসক্লাবে যে আলোচনা সভা করছে, এটা প্রথম ধাপ মাত্র। পরবর্তী ধাপের জন্য প্রস্তুতি নিতে হবে। দেশের জনগণ তাদের মালিকানা ফিরিয়ে আনতে প্রস্তুত আছে। এখন বিএনপিকেও প্রস্তুতি নিতে হবে। এজন্য বেশি সময় নেয়া যাবে না।

আলোচনা সভায় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জয়নুল আবদিন ফারুক, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া প্রমুখ বক্তব্য রাখেন।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x