জামিন পেলেও খালেদা জিয়াকে মুক্তি দেবে না সরকার: বিএনপি

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ মঙ্গলবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার জামিন শুনানিতে খালেদা জিয়া জামিন পেলেও তাকে রাজনৈতিকভাবে আবারো কারাগারে রাখা হবে বলে আশঙ্কা প্রকাশ করেছে বিএনপি।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে দেশনেত্রী মুক্তি সংগ্রাম পরিষদ আয়োজিত এক প্রতিবাদ সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এ আশঙ্কা প্রকাশ করেন।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুসহ সকল রাজবন্দীর মুক্তির দাবি’ শীর্ষক এ সভা অনুষ্ঠিত হয়।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, আগামীকাল জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বেগম জিয়ার জামিন শুনানির আদেশ আছে। আমরা বিশ্বাস করি যে, বেগম জিয়াকে আপিল বিভাগ আর আটকে রাখতে পারবে না। সুতরাং আগামীকাল আপিল বিভাগের রায়ে আমাদের নেত্রী জামিন পাবেন। কিন্তু সরকারের যে নীল-নকশা, খালেদা জিয়া জামিন পেলেও সরকার তাকে মুক্তি দিবে না বলে আমাদের একটা শঙ্কা!

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, খালেদা জিয়া জামিন পাওয়ার পরেও তাকে মুক্তি না দেয়ার জন্য সরকার নানা অজুহাত সৃষ্টি করবে। তাই আদালতের উপরে সম্পূর্ণ নির্ভর করে বিএনপি চেয়ারপারসনকে মুক্ত করা যাবে না। কারণ এই সাজাটা কোন আইনের কাঠামো বা আইনের কোন নিয়মের মধ্যে হয়নি। কারণ যে অভিযোগে সাজা হয়েছে, তার সঙ্গে বেগম জিয়ার কোন সম্পৃক্তা নেই। তাহলে শাস্তি হয় কিভাবে?

তিনি আরও বলেন, বিচারবিভাগ যদি স্বাধীন হতো এবং আইন যদি প্রয়োগ হতো তাহলে বেগম জিয়ার শাস্তি হয় না। অতত্রব খালেদার জিয়ার সাজা রাজনৈতিক। আর এখন পর্যন্ত রাজনৈতিকভাবে তাকে কারাগারে রাখা হয়েছে। আর কাল যদি জামিন হয় তাহলেও রাজনৈতিকভাবেই তাকে কারাগারে রাখা হবে। তাই সামনে মুক্তির যদি প্রশ্ন উঠে, তাহলে শুধু আদালতের দিকে তাকিয়ে থাকলে হবে না। এটা রাজনৈতিক। তাই রাজনৈতিকভাবেই আমাদের নেত্রীকে মুক্তি করতে হবে। আর রাজনৈতিকভাবে মুক্তি করতে হলে আন্দোলন- সংগ্রামের বিকল্প নাই।

অন্যদিকে বিএনপি প্রার্থীর আপিলের মুখে ২৬ জুন গাজীপুর সিটি নির্বাচনের তারিখ ঘোষণা করতে বাধ্য হয়েছে মন্তব্য করে খন্দকার মোশাররফ বলেন, এবার গাজীপুরে যে জনগণ জোয়ার উঠেছিল। সেটা থামবে না।

স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সভাপতি আসাদুজ্জামান নেছারের সভাপতিত্বে সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজ উদ্দিন আহমেদ, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু প্রমুখ বক্তব্য রাখেন।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x