গাজীপুর সিটি নির্বাচন ২৬ জুন

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ আগামী ২৬ জুন গাজীপুর সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৮ জুন থেকে আনুষ্ঠানিক প্রচারণা। জানালেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের নতুন তারিখ ঘোষণার জন্য রোববার বিকেলে বৈঠকে বসেন নির্বাচন কমিশন (ইসি)। বিকাল ৩টায় আগারগাঁও নির্বাচন ভবনে এ বৈঠক হয়।

১৫ মে ভোটের দিন রেখে গত ৩১ মার্চ গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করেছিল ইসি। সে অনুযায়ী ভোটের প্রস্তুতিও চলছিল। কিন্তু সীমানা সংক্রান্ত সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজা গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্তির বৈধতা চ্যালেঞ্জ করে ওই ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ রিট মামলায় গত ৬ মে ভোট স্থগিত হয়ে যায়।

আদালতের স্থগিতাদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন, বিএনপি ও আওয়ামী লীগের মেয়র প্রার্থী আপিল করলে আপিল বিভাগ স্থগিতাদেশ বাতিল করে দেয় এবং নির্বাচন কমিশনকে ২৮ জুনের মধ্যে নির্বাচনের তারিখ নির্ধারণের আদেশ দেয়।

হাইকোর্টের দেয়া স্থগিতাদেশের বিরুদ্ধে বিএনপি ও আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থীর আবেদন এবং নির্বাচন কমিশনের লিভ টু আপিলের নিষ্পত্তি করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চে গত বৃহস্পতিবার এ রায় দেয়।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x