বিএনপি নির্বাচনে গেলে আওয়ামী লীগ জানে তাদের কী হবে: মওদুদ

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ আগামী সংসদ নির্বাচনে বিএনপি অংশ না নিক- সরকার এমনটা চাইছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেছেন, বিএনপি নির্বাচনে গেলে আওয়ামী লীগ ভালো করে জানে তাদের কী হবে। এ জন্য তারা খালেদা জিয়াকে জেলে রেখে নির্বাচন করতে চাইছে।

আজ শুক্রবার দুপুর ১২টার দিকে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।
মওদুদ আহমদ বলেন, অতীতে বাংলাদেশে কোনো জনপ্রিয় নেতাকে মিথ্যা মামলা দিয়ে আটক রাখতে পারেনি কোনো সরকার, খালেদা জিয়াকেও পারবে না। জেলে যাওয়ার পর খালেদা জিয়ার জনপ্রিয়তা আগের চেয়ে আরো বেড়েছে বলে দাবি করেন মওদুদ।

এর আগেও বিএনপির এই জ্যেষ্ঠ নেতা দাবি করেছিলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়া জেলে যাওয়ার পর প্রতিদিন তার জনপ্রিয়তা ১০ লাখ করে বাড়ছে।এই মামলায় গত ৮ ফেব্রুয়ারি রাজধানীর বকশিবাজারে স্থাপিত বিশেষ জেলা জজ আদালত খারেদা জিয়াকে পাঁচ বছরের কারাদ- দেয়। ওই দিন থেকে বিএনপির চেয়ারপারসন পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন।

সরকার মিথ্যা মামলায় খালেদা জিয়াকে সাজা দিয়েছে অভিযোগ করে এই জ্যেষ্ঠ আইনজীবী বলেন, ‘বাংলাদেশ থেকে সম্প্রতি যে ৭৩ হাজার কোটি টাকা পাচার হয়েছে তার কোনো মামলা হয়নি। কিন্তু দেশের একজন জনপ্রিয় নেত্রীকে ২ কোটি টাকার মিথ্যা মামলা দিয়ে জেলে রেখে আওয়ামী লীগ সরকার নির্বাচন করতে চায়।’ খালেদা জিয়াকে জেলে রেখে কোনো নির্বাচন করতে দেয়া হবে না বলে সরকারকে হুঁশিয়ার করেন তিনি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য অভিযোগ করেন, ‘গ্রেপ্তারের মাধ্যমে বিএনপির নেতাকর্মীদের সরকার হয়রানি করছে। আমি যতবার আমার নির্বাচনী এলাকায় আসি, ততবার বিএনপির নেতাকর্মীদের পুলিশ গ্রেপ্তার করেছে। ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এলাকায় যেখানে গণতন্ত্র নেই, সেখানে সারা দেশে কীভাবে গণতন্ত্র প্রতিষ্ঠা পাবে। তার এলাকায় ঘরোয়া পরিবেশে সভা-সমাবেশ করতে দেওয়া হয় না।’
প্রসঙ্গত, নোয়াখালীর কোম্পানিগঞ্জ মওদুদ ও কাদেরের নির্বাচনী এলাকা।

সাংবাদিকদের বিএনপির গঠনতন্ত্র সংশোধন সংক্রান্ত এক প্রশ্নের জবাবে মওদুদ আহমেদ বলেন, ‘জনগণের কল্যাণের স্বার্থে যদি সংসদে সংবিধান পরিবর্তন করা যায় তাহলে একটি দলের গঠনতন্ত্র কেন পরিবর্তন করা যাবে না। যারা গঠনতন্ত্র সম্পর্কে অবগত নয় তারা এসব কথা বলে।’

আদালতে দ-প্রাপ্ত ব্যক্তি দলের প্রধান হতে পারবেন না বলে বিএনপির গঠনতন্ত্রে একটি ধারা ছিল। সেটি সাম্প্রতিক সময়ে সংশোধন করা হয়। আর তার ফলে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হতে পারেন সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। লন্ডনে অবস্থানরত তারেক রহমানের বিরুদ্ধে দুই মামলায় ১০ ও সাত বছরের কারাদ-ের রায় রয়েছে আদালতের। বিএনপির অবশ্য দাবি করছে, তারেকের বিরুদ্ধে এসব মামলার সবই মিথ্যা।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, চরহাজারী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা যুবদলের সভাপতি আবদুল মতিন লিটন,উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান টিপু, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাহিদুর রহমান রাজন,উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক নূর উদ্দিন ফাহাদ,পৌরসভা ছাত্রদলের সভাপতি ওবায়দুল হক রাফেল প্রমুখ।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x