যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মেলানিয়ার বিরুদ্ধে আবারও নকলের অভিযোগ

Posted on by

আন্তর্জাতিক ডেস্কঃ প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার শাসনামলে অনলাইনে শিশুদের নিরাপত্তা বিষয়ে যে বুকলেট প্রকাশ হয়েছিল নয়া ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প তারই নকল করে আরেকটি বুকলেট প্রকাশ করেছেন।সোমবার ‘টকিং উইথ কিডস অ্যাবাউট বিয়িং অনলাইন’ শিরোণামে বুকলেটটি প্রকাশ করা হয়েছে।এর সঙ্গে ব্যাপক মিল রয়েছে চার বছর আগে ওবামা প্রশাসনের সময় বের করা একই বিষয়ক একটি বুকলেটের।দুটি বুকলেটের আকারে শুধু নয়, লেখাতেও রয়েছে অনেক মিল।

সোমবার হোয়াইট হাউজের অফিসিয়াল ওয়েবসাইট থেকে বুকলেটটির পিডিএফ ভার্সন অনেকেই ডাউনলোড করেছেন। এরপরেই সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা জানান, ২০১৪ সালে ফেডারেল ট্রেড কমিশন (এফটিসি) ‘নেট সিটেরা-চ্যাটিং ‍উইথ কিডস অ্যাবাউট বিং অনলাইন’ শিরোণামে যে বুকলেট প্রকাশ করেছিল, তার প্রায় পুরোটার সঙ্গেই মেলানিয়ার বুকলেটের ভাষার সঙ্গে মিলে যায়।দ্য রুড পান্ডিত নামে একজন টুইটারে লিখেছেন, ‘মজার তথ্য: হোয়াইট হাউজ ‘টকিং উইথ কিডস অ্যাবাউট বিয়িং অনলাইন’ নামে ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প এবং ‘ফেডারেল ট্রেড কমিশনের’ বুকলেট নিয়ে ঢাক পেটাচ্ছে। আসলে বুকলেটটির ভূমিকাটি ছাড়া আর পুরোটাই ওবামা আমলে এফটিসি’র প্রকাশ করা বুকলেটের হুবহু নকল।’

মেলানিয়া ট্রাম্পের বিরুদ্ধে নকলের অভিযোগ অবশ্য নতুন নয়। এর আগে ২০১৬ সালে রিপাবলিকান পার্টির সম্মেলনে তিনি দৃঢ় পারিবারিক মূল্যবোধ সম্পর্কে একটি বক্তৃতা দেন। সেই বক্তৃতার কিছু অংশ ছিল প্রাক্তন ফার্স্ট লেডি মিশেল ওবামার দেওয়া একটি বক্তৃতার নকল।

More News from স্বাস্থ্য

More News

Developed by: TechLoge

x