নিশ্চিত ভরাডুবি জেনেই নির্বাচন স্থগিত : হাসান সরকার

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ নির্বাচনের মাত্র নয় দিন আগে হাইকোর্ট গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিতের যে রায় দিয়েছেন তাতে ‘সরকারের হাত’রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার।

আজ রোববার দুপুরে নির্বাচন স্থগিতের ঘোষণার পর ধানের শীষ প্রতীকের প্রার্থী হাসান উদ্দিন সরকার এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সেখানে তিনি বলেন, ‘আমি সরকারের এ হেন ভূমিকায় তীব্র ক্ষোভ প্রকাশ করছি। এখানে (গাজীপুর সিটি নির্বাচন)সরকারি দলের প্রার্থীর নিশ্চিত ভরাডুবি ছিল। এর মধ্যে কোনো সন্দেহের অবকাশ নাই। নির্বাচনে ভরাডুবি নিশ্চিত জেনেই সরকার ভীত হয়ে নির্বাচন স্থগিত করেছে। বিএনপির জয় নিশ্চিত জেনেই সরকার এ কাজ করেছে।’

টঙ্গীর আরিচপুরের নিজ বাসভবনে আয়োজিত জরুরি এই সংবাদ সম্মেলনে বিএনপির প্রার্থী বলেন, ‘আমি একজন মুক্তিযোদ্ধা, সারা জীবন লড়াই করেছি। আমি আবেদন করব নির্বাচন কমিশনের কাছে, অতিসত্ত্বর নির্দিষ্ট তারিখেই নির্বাচন অনুষ্ঠান করার জন্য।’ হাসান সরকার বলেন, ‘আমরা সব লড়াই চালিয়ে যাব, আইনি লড়াই। জনগণের অধিকার আদায়ের লড়াই চালিয়ে যাব।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমান, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, জেলার সাধারণ সম্পাদক সাইয়্যেদুল আলম বাবুল, যুবদল নেতা প্রভাষক বশির আহমদ, সফিউদ্দিন শফি প্রমুখ।

প্রসঙ্গত দুপুরে বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ নির্বাচন স্থগিতের রায় দেন। একই সঙ্গে সাভারের শিমুলিয়া এলাকার ছয়টি মৌজাকে নির্বাচনী এলাকার অন্তর্ভুক্ত করা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। রুলে আগামী চার সপ্তাহের মধ্যে প্রধান নির্বাচন কমিশনারসহ সংশ্লিষ্টদের জবাব দিতে বলা হয়েছে।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x