নির্বাচন আপনার ছেলে বা মেয়ের বিয়ে নয়: খসরু

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ নির্বাচন প্রধানমন্ত্রীর কোনো ছেলে বা মেয়ের বিয়ে নয়, যে আমন্ত্রণ জানাবেন। এটা বাংলাদেশের ১৬ কোটি মানুষের অনুষ্ঠান। আপনি (প্রধানমন্ত্রী) চান বা না চান বাংলাদেশের ১৬ কোটি মানুষ এটা ঠিক করবে। এটা আপনার ছেলে-মেয়ের বিয়ে নয় যে আপনি যাকে ইচ্ছে দাওয়াত দেয়া বা না দেয়ার সিদ্ধান্ত নেবেন।

বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত এক যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আমির খসরু বলেন, এই যে নির্বাচন হচ্ছে, নির্বাচনে অংশগ্রহণ করা প্রয়োজন তাই অংশ নিচ্ছি। কিন্তু দিন শেষে আমি বাংলাদেশে নির্বাচনের কোনো লক্ষণ দেখছি না। আমি নির্বাচন দেখছি না। আমি চোখের সামনে দেখতে পাচ্ছি- বাংলাদেশের মানুষকে বাইরে রেখে একটা নীলনকশার আয়োজন।

তিনি বলেন, সিটি নির্বাচনের ভোট ডাকাতির জন্য নির্বাচনের মধ্যে একটা বাইরের শক্তি দেয়া হলো। এটা সংবিধান বিরোধী, আইন বিরোধী। নির্বাচন কমিশনের আত্মসম্মানবোধ নেই। তাদের আত্মসম্মান থাকার কারণও নেই। তারা এই নীলনকশার অংশ। দলীয় লোকজনদের দিয়ে নির্বাচন কমিশন। বাকি প্রতিষ্ঠানগুলোও সরকারি দলের লোকজনের নিয়ন্ত্রণে।

সাবেক এই মন্ত্রী বলেন, বিশ্বের বিভিন্ন দেশে যেখানে আইনের শাসন শেষ হয়ে যায় সেখানে মানুষ আইনজীবীদের দায়িত্বশীল ভূমিকা আশা করে। আমি আশা করি আগামী দিনে আইনজীবীরা আরও শক্তিশালী ভূমিকা পালন করবে।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x