আন্দোলন শুধু খালেদা জিয়ার মুক্তির জন্য নয়, দেশের জনগণের স্বার্থে: নোমান

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ ষড়যন্ত্রমূলক মামলায় খালেদা জিয়াকে কারাগারে বন্দি করে রাখা হয়েছে মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, তাকে কারাগারে নেওয়ার পর দেশে নতুন রাজনৈতিক ধারার সৃষ্টি হয়েছে। আমাদের আন্দোলন শুধু খালেদা জিয়ার মুক্তির জন্য নয়, দেশের জনগণের স্বার্থে।

শুক্রবার (২৭ এপ্রিল) দুপুরে সেগুনবাগিচায় ঢাকা রিপোটার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সু-চিকিৎসার দাবিতে আয়োজিত শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বাংলাদেশ অধ্যক্ষ শিক্ষক সমিতি এ শিক্ষক সমাবেশের আয়োজন করে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বাংলাদেশে নিরাপদ নয় জানিয়ে বিএনপির নোমান বলেন, তারেক রহমান এ মুহূর্তে দেশে নিরাপদ নয়। তাকে যদি দুরভিসন্ধিমূলক ষড়যন্ত্রের মাধ্যমে হত্যার প্রচেষ্টা বা হত্যা করা হয় সেটা অস্বাভাবিক কিছু হবে না। কাজেই এই অবস্থায় তারেক রহমান কেন দেশে আসবেন? আমি ব্যক্তিগতভাবে তাকে বলবো এই মূহূর্তে আপনি দেশে আসবেন না। দেশে না আসার ইতিহাস অনেক আছে, বিভিন্ন দেশের বিপ্লবের ইতিহাস পড়লে বুঝা যায়।

নোমান আরো বলেন, পৃথিবীর বিভিন্ন দেশের সব বড় বড় নেতারা তাদের দেশকে পরিবর্তন করার জন্য নিজেদের দেশে থাকতে পারেন নাই। বিদেশে থেকে তারা আন্দোলন পরিচালনা করেছেন এবং সফল হয়েছেন। তেমনি আমাদের নেতা তারেক রহমানও দেশের বাইরে থেকে এই আন্দোলন সফল করবেন ও দেশে ফিরবেন।

তিনি বলেন, মিথ্যা মামলায় খালেদা জিয়াকে কারাগারে নিক্ষেপ করার পর আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পাসপোর্ট নিয়ে বিভিন্ন ধরনের অপপ্রচার করে বিভ্রান্তি সৃষ্টি করা হয়েছিল। কিন্তু পাসপোর্টের ডিজি সত্য কথা বলে দিয়েছেন। তিনি বলেছেন, পাসপোর্টের সাথে নাগরিকত্বের কোনো সম্পর্ক নেই।

আয়োজক সংগঠনের সভাপতি শিক্ষক নেতা আব্দুর রহমানের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন-বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, প্রফেসর ডা. ফরহাদ হালিম ডোনার, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া,সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, শিক্ষক নেতা জাকির হোসেন প্রমুখ।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x