রাজধানীতে পুলিশের বাধায় ছত্রভঙ্গ বিএনপির বিক্ষোভ মিছিল

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের সামনে নেতাকর্মীদের বিক্ষোভ মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ। সোমবার (২৩ এপ্রিল) দুপুর ১টা ৫০ মিনিটে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে এ বিক্ষোভ মিছিল বের করা হয়। কিন্তু পুলিশের বাধায় তা ছত্রভঙ্গ হয়ে যায়। এসময় কয়েকজন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এদিকে নেতাকর্মীদের ছোড়া ইট-পাটকেলে কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। পুলিশের মতিঝিল জোনের এডিসি শিবলী নোমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, মিছিলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটেছে। পুলিশের লাঠিচার্জের বিপরীতে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়েছে বিএনপির নেতাকর্মীরা। এ ঘটনায় কয়েকজন পুলিশ সদস্যও আহত হয়েছেন।

পুলিশ মিছিল থেকে বিএনপির কয়েকজন নেতাকর্মী ও একটি বেসরকারি টেলিভিশনের দুইজনকে আটক করে পল্টন থানায় নিয়ে যায়। পরে বেশ কিছু সাংবাদিক থানায় উপস্থিত হলে আটক করা দুই সাংবাদিকদের ছেড়ে দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপি নেতাকর্মীদের ছোড়া ইটের আঘাতে পুলিশের মতিঝিল জোনের এডিসি শিবলী নোমানসহ ছয়-সাতজন পুলিশ সদস্য আহত হন। পুলিশের একটি গাড়িও ভাঙচুর করা হয়। এসময় পুলিশ বিএনপির কয়েকজন কর্মীকে আটক করে। পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার কারণে পুরান পল্টন এলাকায় কিছুক্ষণ যান চলাচল বন্ধ থাকে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দফতর সম্পাদক সাইদুর রহমান মিন্টু বাংলা ট্রিবিউনকে বলেন, ‘মিছিল থেকে ১০ জনের মতো নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। তারমধ্যে আমারা ৭-৮ জনের নাম পেয়েছি। এরমধ্যে রয়েছে মহানগর পূর্ব ছাত্রদলের সভাপতি এমানুল হক। এছাড়া পুলিশের বাধার মুখে পড়ে ২০-২৫ জন কর্মী আহত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।’

এ ব্যাপারে মতিঝিল জোনের এডিসি শিবলী নোমান বলেন, ‘‘আমার শরীরেও ইট-পাটকেল লেগেছে। আরও ৭-৮ জন পুলিশ সদস্য আহত হয়েছে, তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনায় ১০-১২ জনকে আটক করা হয়েছে। তাদের পরিচয় যাচাই-বাছাই করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x