আওয়ামী লীগ নিজেদের দুর্বলতাকে ভয় পাচ্ছে: খসরু

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ আওয়ামী লীগ তাদের নিজেদের দুর্বলতাকে ভয় পাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। শনিবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে ‘নাগরিক অধিকার ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

আগামী নির্বাচনে প্রতিরক্ষা বাহিনী মোতায়েনের ব্যাপারটি সরকারের কাছে এতো স্পর্শকাতর হয়ে গেলো কেনো- এ প্রশ্ন রেখে তিনি বলেন, আওয়ামী লীগের কাছে স্পর্শকাতর কারণ তারা ভয় পাচ্ছে নিজেদের দুর্বলতাকে। সেনাবাহিনীর প্রতি কোনো রাজনৈতিক দলের দুর্বলতা থাকলে বুঝতে হবে, তারা দেশ ও দেশের মানুষের প্রতি অন্যায় করছে। একটি গণতান্ত্রিক রাজনৈতিক দলের ভূমিকা পালন করলে তাদের ভয় হতো না।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিরক্ষা বাহিনী মোতায়েনে হলে ক্ষমতাসীন আওয়ামী লীগের সমস্যা কোথায়- এমন প্রশ্ন রেখে খসরু বলেন, সেনাবাহিনী মোতায়েন করে এতোগুলো নির্বাচন হলো একটিও প্রশ্নবিদ্ধ হলো না এবং সেনাবাহিনী ছাড়া নির্বাচন প্রশ্নবিদ্ধ হলো। তাহলে তাদের তদারকিতে নির্বাচনের বিষয়টি স্পর্শকাতর হলো কেন?

সরকার উন্নয়নের নামে জনগণকে ধোঁকা দিচ্ছে দাবি করে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, উন্নয়নের যে মূল ভিত্তি সেগুলো হচ্ছে, সাধারণ মানুষের জীবনযাত্রার মান। কিন্তু গত আট বছর আগে দেশের মানুষের যে জীবনযাত্রার মান ছিলো আজকে সেই অবস্থান থেকে ৯/১০ শতাংশ কমে গেছে।

‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় দেন বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক এস এম হাসান তালুকদার, জিনাফের সভাপতি লায়ন মিয়া মো: আনোয়ার, বিএনপি নেতা শরিফুল ইসলাম প্রমুখ বক্তব্যে রাখেন।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x