গুরুতর অসুস্থ খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে ভর্তির দাবি রিজভীর

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ কারাগারে বন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজধানীর ইউনাইটেড হাসপাতাল ভর্তি করে চিকিৎসা দেওয়ার দাবি জানিয়ে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, খালেদা জিয়ার পরিবারের সদস্যরা কারাগারে দেখা করতে গিয়েছিলেন। কিন্তু তিনি (খালেদা জিয়া) গুরুতর অসুস্থ থাকার কারণে দেখা করতে পারেননি তারা। আমরা তার নিঃশর্ত মুক্তি দেওয়ার পাশাপাশি সুচিকিৎসার জন্য ইউনাইটেড হাসপাতালে ভর্তির দাবি জানাচ্ছি।

শুক্রবার (২০ এপ্রিল) সন্ধ্যায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এ দাবি জানান। রিজভী বলেন, ‘খালেদা জিয়ার পা, হাঁটুসহ সারা শরীরে ব্যথা এতটাই তীব্র যে, তিনি জেল কক্ষ থেকে ওয়েটিং রুম পর্যন্তও আসতে পারেননি। বিকেল সোয়া ৪টা থেকে প্রায় দেড় ঘণ্টা অপেক্ষা করেন তার স্বজনরা। পরে কারা কর্তৃপক্ষ স্বজনদের জানান, অসুস্থতার কারণে তিনি দেখা করতে পারবেন না। সুতরাং কারা কর্তৃপক্ষও স্বীকার করেছেন, খালেদা জিয়া অসুস্থতার কথা।’

তিনি অভিযোগ করেন, বারবার আবেদন করা হলেও সরকারের সংকীর্ণ নীতির অংশীদার জেল কর্তৃপক্ষ ব্যক্তিগত চিকিৎসকদের কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি দিচ্ছে না। এমনকি সরকারের নির্দেশিত মেডিকেল বোর্ড খালেদা জিয়াকে অর্থোপেডিক বেড দেওয়ার জন্য যে সুপারিশ করেছে তাও সরবরাহ করছে না কর্তৃপক্ষ।

এ ঘটনায় সরকারের এক সর্বব্যাপী প্রতিহিংসা ও বিদ্বেষের প্রতিফলন ফুটে উঠছে দাবি করে বিএনপির মুখপাত্র রিজভী বলেন, ‘স্বামী-সন্তানহারা ও অন্যায়ভাবে কারাবন্দী করে রাখা বর্ষীয়ান নেত্রী খালেদা জিয়াকে নির্যাতন করা ক্ষমতাসীনদের নীচ রাজনৈতিক চরিত্রেরই বহিঃপ্রকাশ। এতেই প্রমাণিত হয় তাদের মধ্যে মনুষ্যত্বই জেগে ওঠেনি।’সংবাদ সম্মেলনে বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x