ভিসির বাসভবনে হামলা করে সরকারের এজেন্টরা : রিজভী

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, কোটা সংস্কারের আন্দোলন ভিন্ন খাতে নিতে সরকারের এজেন্টরাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভিসির (উপাচার্য) বাসভবনে হামলা চালিয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে দলের রাজধানী নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী এ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেছেন, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের ওপর গত দুদিন পুলিশ ও ছাত্রলীগের হামলা ১৯৭১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে হানাদার বাহিনীর আক্রমণকে স্মরণ করিয়ে দিয়েছে।রিজভী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রছাত্রীদের ওপর রোববার রাতভর নিষ্ঠুরভাবে গুলি,টিয়ার শেল নিক্ষেপ হয়েছে। নির্যাতনের শিকার শত শত ছাত্রছাত্রী যেভাবে রক্তাক্ত অবস্থায় হাসপাতালে কাতরাচ্ছিল, তা দেখে সাধারণ মানুষের মধ্যে নিন্দার ঝড় বইছে।

আন্দোলনকারীদের সঙ্গে সরকারের আলোচনার প্রসঙ্গে রিজভী বলেন, কোটা সংস্কারের দাবিতে সাধারণ শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে। তাদের দাবি মানার জন্য সরকারের কাছে আহ্বান জানালেও সরকারের পক্ষ থেকে কোনো কর্ণপাত করা হয়নি। গতকালও আওয়ামী লীগের মন্ত্রী ও নেতারা এই আন্দোলনের নেতাদের সঙ্গে বৈঠক করলেন।

রিজভী বলেন, ‘পরবর্তী সময় আমরা দেখলাম, সেটা ছিল একেবারেই লোক দেখানো। কী বললেন, এক মাস পর বিষয়টি দেখবেন। কিন্তু আটক শিক্ষার্থীদের মুক্তি না দিয়ে বললেন, কারা ভাংচুর ও হামলার সঙ্গে জড়িত, তাদের পরীক্ষা-নিরীক্ষা করে ছাড়া হবে। এমনকি মামলার কথাও বলা হচ্ছে।’ তিনি সরকারের কাছে প্রশ্ন রেখে বলেন, ‘গুলি, হামলা, ভাংচুর তো করেছে ছাত্রলীগ। গণমাধ্যমে যেসব খবর বেরিয়েছে, ছবি প্রকাশ হয়েছে, তাদের ধরছেন না কেন?’

খালেদা জিয়ার বিষয়ে বিএনপি নেতা বলেন, “কারাগারে অসুস্থ খালেদা জিয়াকে ‘অর্থোপেডিক বেড’ দেওয়া হচ্ছে না। সরকার তাঁকে ক্রমাগত কষ্ট দিয়ে যাচ্ছে। তাঁর শারীরিক অবস্থা অনুযায়ী, এমনকি তাঁর জন্য সরকারের গঠিত মেডিকেল বোর্ডের সুপারিশ অনুযায়ী তাঁর জন্য যে বিছানার কথা বলা হয়েছে, তা দেওয়া হচ্ছে না।সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদ সদস্য নাজমুল হক নান্নু,অধ্যাপক সিরাজুল ইসলাম, প্রকাশনা সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ,সেলিমুজ্জামান সেলিম,সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু,বেলাল আহমেদ উপস্থিত ছিলেন।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x