সরকারি চিকিৎসায় আস্থা নেই: মওদুদ আহমদ

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ সরকারি চিকিৎসায় অনাস্থা জানিয়ে সুচিকিৎসার জন্য দলীয় নেত্রী খালেদা জিয়ার মুক্তি দাবি করেছেন বিএনপি নেতা মওদুদ আহমদ।শনিবার ঢাকায় বিএসএমএমইউতে বিএনপি চেয়ারপারসনের স্বাস্থ্য পরীক্ষা চালকালে সেখানে উপস্থিত সাংবাদিকদের কাছে এই প্রতিক্রিয়া জানান তিনি।জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতির মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা পাঁচ বছরের দণ্ড নিয়ে পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কের কারাগারে বন্দি আছেন গত ৮ ফেব্রুয়ারি থেকে।

দুই মাস পর তার স্বাস্থ্য পরীক্ষার জন্য শনিবার তাকে নেওয়া হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে।দলীয় নেত্রীর হাসপাতালে যাওয়ার খবর শুনে দুপুরে বিএসএমএমইউতে উপস্থিত হন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও খালেদার আইনজীবী মওদুদ।

তিনি সাংবাদিকদের বলেন, “আমরা জানি না, কেন উনাকে এখানে আনা হয়েছে। আমাদের কিছু জানানো হয়নি। মওদুদ বলেন, “আমরা এতদিন ধরে যা বলে আসছিলাম, এখন সরকারের মেডিকেল বোর্ড গঠন করার মাধ্যমে স্পষ্ট হয়েছে যে উনি অসুস্থ।”

তবে এই মেডিকেল বোর্ড গঠনকে ‘লোক দেখানো’ আখ্যায়িত করে তিনি বলেন, “সরকারের চিকিৎসায় আমাদের একেবারেই বিশ্বাস নেই।তাকে একটি নির্জন, পরিত্যক্ত কারাগারে বন্দি রাখা হয়েছে। সেখানে এমনিতেই তিনি অসুস্থ হয়ে পড়বেন। আমরা চাই, তাকে মুক্তি দেওয়া হোক। তাহলে তিনি নিজের চিকিৎসা নিজের ডাক্তারদের দিয়ে করিয়ে সুস্থ হবেন বলে আমরা মনে করি।”

খালেদা জিয়ার জামিন না হওয়ার পেছনেও সরকারের ‘দুরভিসন্ধি’ রয়েছে বলে অভিযোগ করেন সাবেক আইনমন্ত্রী মওদুদ, যদিও ক্ষমতাসীন দলের নেতারা সেই অভিযোগ প্রত্যাখ্যান করে আসছেন।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x