ব্রিটিশ পার্লামেন্টের সামনে যুক্তরাজ্য বিএনপির সমাবেশ

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ তিন বারের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবীতে লন্ডনে ব্রিটিশ পার্লামেন্টের সামনে ৪ এপ্রিল বুধবার বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাজ্য বিএনপি। যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ এর পরিচালনায় দুপুরে অনুস্টিত বিক্ষোভ সমাবেশে যুক্তরাজ্য বিভিন্ন শহর হতে প্রবাসী বাংলাদেশীসহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীগণ বিভিন্ন ধরনের প্লেকার্ড, ব্যানার, ফেস্টুন নিয়ে যোগ দিয়ে তীব্র প্রতিবাদ জানান।
মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ শেষে এক সংক্ষিপ্ত বক্তবে এম এ মালিক বলেন, যতদিন পর্যন্ত খালেদা জিয়াকে নি:শর্ত মুক্তি দেয়া না হবে ততদিন ব্রিটিশ পার্লামেন্টের সামনে বিক্ষোভ প্রদর্শন, মানব বন্ধন করবে যুক্তরাজ্য বিএনপি। তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে জাতীয় নির্বাচন প্রক্রিয়া থেকে দূরে রাখতে অবৈধ হাসিনা সরকার রাজনৈতিক মামলাকে হাতিয়ার হিসাবে অব্যাহত ব্যবহার করছে। বিচার বাবস্থায় অবৈধ সরকারের নগ্ন হস্তক্ষেপ করে বেগম খালেদা জিয়ার জামিন প্রক্রিয়ায় বাধা দিচ্ছে। তিনি শেখ হাসিনার আসন্ন যুক্তরাজ্য সফরে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করতে নেতাকর্মীদের প্রস্তুতি নেয়ার আহবান জানান। তিনি বলেন যতদিন শেখ হাসিনা যুক্তরাজ্যে থাকবে ততদিন বিক্ষোভ প্রদর্শন করা হবে।
ওয়ানবাংলানিউজের এক প্রশ্নের জবাবে দলটি সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ জানিয়েছেন, আন্দোলনের পাশাপাশি কুটনৈতিক তৎপরতা ও চালিয়ে যাচ্ছে বিএনপি। তিনি বলেন, আমরা দীর্ঘদিন থেকে বলে আসছি বাংলাদেশে গণতন্ত্র নেই। আজ বিশ্ব মিডিয়ায় খবর হয়েছে বাংলাদেশ স্বৈরাচারি সরকার ধারা পরিচালিত হচ্ছে। তিনি বলেন, দেশে ও প্রবাসের জনগন দূর্বার আন্দোলনের মাধ্যমে দেশনেত্রীকে মুক্ত জনগনে মধ্যে শীঘ্রই ফিরিয়ে আনা হবে।
মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সাবেক উপদেষ্টা মুজিবুর রহমান মুজিব, সাবেক সিনিয়র সহসভাপতি আব্দুল হামিদ চৌধুরী, সহ সভাপতি গোলাম রাব্বানী, গোলাম রাব্বানী সোহেল, সাবেক যুগ্ম কামাল উদ্দিন, সাবেক সিনিয়র সদস্য মিসবাউজ্জামান সোহেল, সাবেক সাংগঠনিক সম্পাদক খসরুজ্জামান খসরু, সাবেক সহদপ্তর সম্পাদক সেলিম আহমেদ, নিউহাম বিএনপির সভাপতি মোস্তাক আহমেদ, যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন,সাধারণ সম্পাদক আফজাল হোসেন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিন, সাধারণ সম্পাদক আবুল হোসেন, জাসাস সভাপতি এমাদুর রহমান এমাদ, লন্ডন মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক খালেদ আহমদ প্রমুখ।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x