খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে রাজপথে গণআন্দোলন গড়ে তুলতে হবে: মওদুদ আহমদ

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ শুধু আইনি লড়াইয়ের ওপর নির্ভর করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে, এমন ধারণা ভুল বলে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আমরা আইনি লড়াই করছি। একই সঙ্গে খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে রাজপথে গণআন্দোলন গড়ে তুলতে হবে।

বুধবার (৪ মার্চ) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে অপরাজেয় বাংলাদেশ আয়োজিত আলোচনা সভায় এ মন্তব্য করেন মওদুদ আহমদ।তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি বাংলাদেশের মানুষ নিশ্চিত করবে রাজপথে, আদালতে যদি না পারি। খালেদা ছাড়া নির্বাচন হবে না। খালেদার মুক্তি না হওয়া পর্যন্ত নির্বাচন নিয়ে আমাদের প্রশ্ন না করাই ভালো। আগে তার মুক্তি নিশ্চিত করবো তারপর নির্বাচনে অংশ নেবো।

মওদুদ বলেন, এই সরকারের আমলে বিচারের আগে রায় হয়ে যায়। মামলা চলমান অবস্থায় পার্লামেন্টে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী বললেন যে, খালেদা জিয়া চোর। আমরা একজন প্রধানমন্ত্রীর কাছে এমন বক্তব্য প্রত্যাশা করি নাই।

বিএনপির শীর্ষ ৮ নেতার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট গল্প বানিয়ে প্রচার করা হচ্ছে জানিয়ে মওদুদ আহমদ বলেন, বাংলাদেশ ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করলো কারা? তার কোনো তদন্ত হয় না। আপনারা অনুসন্ধান করতে চান, করেন। তা না করে পত্র-পত্রিকায় দেন কেনো? তার মানে আপনাদের অভিযোগের কোনো ভিত্তি নেই। তাই আপনারা পত্র-পত্রিকায় ছাপিয়ে রায় দিতে পারেন। আপনাদের উদ্দেশ্য হলো চরিত্র হনন করা ও রাজনৈতিক নেতাদের শেষ করে দেওয়া। যত চেষ্টাই হোক এগুলো আইন আদালতের বারান্দায় যাবে না। কারণ, এসব অভিযোগের কোনো ভিত্তি নেই।

ভয়-ভীতি, আতঙ্ক এই সরকারের প্রধান হাতিয়ার হয়ে দাঁড়িয়েছে মন্তব্য করে বিএনপির এই নেতা আরো বলেন, বিএনপি ও বিরোধী মতকে দমন করার জন্য দুদককে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে সরকার। এই বাংলাদেশের সবচেয়ে বড় কোনো ক্ষতি করে থাকলে তা হলো- বিচার বিভাগের স্বাধীনতাকে ধ্বংস করা হয়েছে। আর নিম্ন আদালত তো চলে সরকারের ম্যাজিস্ট্রি আইনে। দুদক গঠন করা হয়েছিল সুশাসন নিশ্চিত করার জন্য। আজকে দুদক হয়ে গেছে সরকারের আজ্ঞাবহ প্রতিষ্ঠান। এখন শুধু নির্বাচন কমিশনের ওপর ভরসা করতাম। কিন্তু এই নির্বাচন কমিশন ইউনিয়ন পরিষদের নির্বাচনও সুষ্ঠুভাবে পরিচালনা করতে পারেনি। তাহলে কীভাবে ভরসা করবো যে, নির্বাচন কমিশন জাতীয় নির্বাচন সুষ্ঠুভাবে করবে?

অপরাজেয় বাংলাদেশের সভাপতি ফরিদা মনি শহিদুল্লাহর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজী, সাবেক সংসদ সদস্য ইসমাঈল হোসেন বেঙ্গল, ওদুদ ভূইয়া, এনডিপির মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা প্রমুখ।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x