প্রধানমন্ত্রীর মুখে ভোট চাওয়া জনগণের সঙ্গে তামাশা ছাড়া আর কিছু নয় : রিজভী

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ যে প্রধানমন্ত্রী মানুষের ভোটাধিকার কেড়ে নেয়, তার মুখে ভোট চাওয়া জনগণের সঙ্গে তামাশা ছাড়া আর কিছু নয় বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।সোমবার (০২ এপ্রিল) সকাল ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ভোট চাওয়া রাজনৈতিক অধিকার প্রধানমন্ত্রীর এ বক্তব্যের জবাবে রুহুল কবির রিজভী বলেছেন, তাহলে দলের সভাপতি হিসেবে ভোট না চেয়ে প্রধানমন্ত্রী হিসেবে কেন ভোট চাচ্ছেন। এটা নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। তিনি বলেন, যে প্রধানমন্ত্রী মানুষের ভোটাধিকার কেড়ে নেয়, তার মুখে ভোট চাওয়া জনগণের সঙ্গে তামাশা ছাড়া আর কিছু নয়।

রিজভী বলেন, দু’দিন আগে গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সেখানেও নৌকায় ভোট হবে। এখন প্রধানমন্ত্রী যেখানেই ভোট চাইবেন তা নির্বাচনী তফসিলের মধ্য পড়ে? এটা দেখার দায়িত্ব নির্বাচন কমিশনের। কিন্তু ক্ষমতাসীনদের নির্বাচনী আইন ভঙের ব্যাপারে নির্বাচন কমিশনের ‘রিপভ্যান উইংকেল’ মতো দীর্ঘ নিদ্রায় শায়িত থাকে।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে ৩ এপ্রিল পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের সব ইউনিট প্রতিবাদ কর্মসূচি পালন করবে। ঢাকা মহানগরীর থানায় থানায়ও মিছিল হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান, চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, সহ- সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী সদস্য রফিক সিকদার, আমিনুল ইসলাম প্রমুখ।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x