মির্জা ফখরুলের ওপর ঈর্ষান্বিত মওদুদ!

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কথা বলায় দলের মহাসচিবের ওপর ‘ঈর্ষান্বিত’ হচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

এবিষয়ে মওদুদ আহমদ বলেন, ‘ঠাকুরগাঁও আমাদের মহাসচিবের নির্বাচনী এলাকা। কিন্তু যে ভাষায় প্রধানমন্ত্রী আমাদের মহাসচিবের সমালোচনা করেছেন তা অত্যন্ত অপমানজনক। প্রধানমন্ত্রীর মতে, মির্জা ফখরুল নাকি মিথ্যা কথা বলেন। তিনি (প্রধানমন্ত্রী) সব সময় মিথ্যা কথা বলেন। তাই অন্যকেও মনে করেন যে, তিনিও মিথ্যা কথা বলেন।’

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ডেমোক্রেটিক মুভমেন্ট আয়োজিত এক গোলটেবিল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, ‘এতে একটা লাভ হয়েছে। আমাদের মহাসচিবের ভোট অনেক বেড়ে গেছে। আর আপনি (প্রধানমন্ত্রী) এগুলো করতেই থাকেন। সংসদে ৬ বার (প্রধানমন্ত্রী) আমাকে আক্রমণ করেছেন। আমরা কি আপনার সমতুল্য? আপনি হলেন প্রধানমন্ত্রী। আসলে উনি জানেন, উনি তো জনগণের ভোটে নির্বাচিত হন নাই। যার কারণে উনার মনে দুর্বলতা রয়ে গেছে। আর একারণে আমাদের মহাসচিবকে নিজের সমতুল্য মনে করছেন। কিংবা আমাদের মত ক্ষুদ্র মানুষকে সমতুল্য মনে করছেন। এই কারণে আজকে আমরা একটু ঈর্ষান্বিত। কারণ প্রধানমন্ত্রীর এ বক্তব্যের মাধ্যমে আমাদের মহাসচিবের ভোট বেড়ে গেলো। সুতরাং আমরা চাই প্রতিদিন উনি (প্রধানমন্ত্রী) এধরনের বক্তব্য দিন। আমাদের ভোটের সংখ্যা বাড়ুক।’

‘ন্যায় বিচার, গণতন্ত্র এবং বর্তমান বাংলাদেশ’ শীর্ষক এ সভায় তিনি বলেন, গতকাল ঠাকুরগাঁওয়ে প্রধানমন্ত্রীর জনসভা করেছেন। ওই জনসভায় প্রধানমন্ত্রীর নৌকায় ভোট চাওয়া এবং উন্নয়নমূলক কর্মসূচি উদ্বোধন প্রসঙ্গে মওদুদ বলেন, ‘আমি বলতে চাই, প্রধানমন্ত্রীর জনসভা, ভোট চাওয়া এবং উন্নয়নমূলক কর্মসূচি উদ্বোধন করা অনৈতিক ও নির্বাচন কার্যবিধি পরিপন্থী।’

সরকারকে উদ্দেশ্য করে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, যতই ষড়যন্ত্র ও কলাকৌশল করা হোক বেগম জিয়া মুক্ত হয়ে বাংলাদেশের মানুষের কাছে আসবেন।

মওদুদ আরও বলেন, বেগম জিয়া কারাবন্দি অবস্থায় রেখে নির্বাচনের নীল-নকশা তৈরী করবেন বলে আপনারা (সরকার) স্বপ্ন দেখছেন। সেটা বাংলাদেশের মাটিতে কোন দিন হবে না। খালেদা জিয়া ছাড়া এবং তার মুক্তি ছাড়া বাংলাদেশে আগামীতে কোনো সুষ্ঠু নির্বাচন হবে না।

সরকারকে উদ্দেশ্য করে মওদুদ আহমদ আরো বলেন, যদি খালেদা জিয়াকে ছাড়া নির্বাচন করতে চান তাহলে আপনারা বিরাট বড় একটি রাজনৈতিক ভুল পরিকল্পনা করছেন। এই পরিকল্পনা বাংলাদেশের মাটিতে বাস্তবায়ন করা সম্ভব হবে না।

আয়োজক সংগঠনের সভাপতি শাহাদাত হোসেন সেলিমের সভাপতিত্বে সভায় গণ-স্বাস্থ্য বোর্ডের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া প্রমুখ বক্তব্য রাখেন।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x