রিমান্ড শেষে মিলনের মৃত্যুর প্রতিবাদে রোববার সারা দেশে বিক্ষোভ বিএনপির

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ মানববন্ধন থেকে আটকের পর তিন দিনের রিমান্ড শেষে কারাগারে জাকির হোসেন মিলনের মৃত্যুর প্রতিবাদে রোববার সারা দেশে কালো ব্যাজ ধারণ ও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।এ ছাড়া মিলনের রূহের মাগফিরাত কামনায় বিএনপির উদ্যোগে শুক্রবার বাদ জুমা দেশব্যাপী মসজিদে মসজিদে দোয়া অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার নয়াপল্টনের বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।এ সময় তিনি অভিযোগ করেন, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সহসভাপতি ও তেজগাঁও থানার ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন মিলনকে রিমান্ডে নিয়ে পাশবিক অত্যাচার করে হত্যা করা হয়েছে।

এর প্রতিবাদে আগামী ১৮ মার্চ রোববার ঢাকা মহানগরের থানায় থানায়, সারা দেশে জেলা ও মহানগরে বিএনপি নেতাকর্মীরা বুকে কালো ব্যাজ ধারণ করবে এবং বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেন রিজভী।উল্লেখ্য, রিমান্ড শেষে কারাগারে নেয়ার পর গত সোমবার সকালে ঢাকা কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়েন ছাত্রদল নেতা জাকির হোসেন মিলন।

এর পর মাসুদ নামে এক কারারক্ষী ছাত্রদল নেতাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। ওই দিন সকাল পৌনে ৯টার দিকে চিকিৎসকরা জাকিরকে মৃত ঘোষণা করেন।এর পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, পুলিশি নির্যাতনে গুরুতর আহতাবস্থায় চিকিৎসার অভাবে ছাত্রদল নেতা মিলন অকালে মারা যান।

ফখরুল জানান, মিলনকে গত ৬ মার্চ গ্রেফতার করে পুলিশ। পর দিন আদালতে হাজির করে রমনা থানা পুলিশ তাকে রিমান্ডে নেয়ার আবেদন করলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।তিনি আরও জানান, গত বৃহস্পতিবার থেকে মিলনকে রমনা থানায় রিমান্ডে নেয়া হয়। পরে তাকে ডিবি কার্যালয়ে রিমান্ডে নেয়া হয়। টানা তিন দিন রিমান্ডে থাকার পর সোমবার ভোরে কারাগারে তার মর্মান্তিক মৃত্যু হয়।ছাত্রদল মিলনের বাড়ি শরীয়তপুরের সখিপুর থানার বাহাউদ্দিন মুন্সিকান্দি গ্রামে। গাজীপুরের টঙ্গি এলাকায় তিনি স্ত্রী-সন্তান নিয়ে থাকতেন।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x