খালেদা জিয়ার জামিনে মওদুদের ‘ভি’ চিহ্ন

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন মঞ্জুরের পর আদালত চত্বরে ‘ভি’ চিহ্ন দেখালেন তার আইনজীবী ও দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

সোমবার বিকাল ৩টার একটু আগে এজলাস থেকে বেরিয়ে প্রতিক্রিয়া জানাতে সাংবাদিকদের সামনে আসেন মওদুদ। এ সময় তিনি আঙুল উঁচিয়ে ‘ভি’ চিহ্ন দেখান।মওদুদ বলেন, মিথ্যা ও বানোয়াট মামলায় খালেদা জিয়াকে রাজনৈতিক প্রতিহিংসা চালিয়ে সাজা দেয়া হয়েছিল। এর বিরুদ্ধে আমরা আপিল করেছিলাম, আদালত তা গ্রহণ করেছেন।তিনি বলেন, আইন অনুযায়ী- আদালত যেদিন আপিল গ্রহণ করেন, সেদিন জামিন আবেদন করেছি। গত ২২ ফেব্রুয়ারি শুনানি শেষে আদালত আদেশ দেন-নিম্ন আদালত থেকে নথি আসার পর খালেদা জিয়ার জামিনের বিষয়ে আদেশ দেয়া হবে।মওদুদ বলেন, গতকাল রোববার নথি আসার পর আজ আদালতে তা উপস্থাপন করা হয়। এরপর আদালত খালেদা জিয়ার চার মাসের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেন।

বিএনপির এ নেতা আরও বলেন, দেশের ১৬ কোটি মানুষ আশায় ছিল খালেদা জিয়ার মুক্তি হবে। আজ তার জামিন হয়েছে।আদালত বলেছেন- খালেদা জিয়ার এ মামলার নথি হাজার হাজার পৃষ্ঠার। এত সহজে পেপারবুক তৈরি করা যাবে না। আপিল শুনানির জন্য সময় লাগবে, বলেন মওদুদ।উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক ড. আক্তারুজ্জামানের আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন।রায়ের দিন থেকে নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন বিএনপি চেয়ারপারসন।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x