তদবির করতে ভারত যাচ্ছে আওয়ামী লীগ: রিজভী

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, তদবির করতে আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল ভারত সফরে যাচ্ছে। আওয়ামী লীগের ক্ষমতার উৎসই হচ্ছে বিদেশ।শুক্রবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সোহরাওয়ার্দী উদ্যানে বুধবার আওয়ামী লীগের জনসভার দিন সিরিজ নারী লাঞ্ছনার ঘটনা ঘটেছে অভিযোগ করে রুহুল কবির রিজভী বলেন, এ ঘটনায় সারা দেশে ধিক্কারের ঝড় বইছে।রিজভী অভিযোগ করেন, এমন ঘটনা ছাত্রলীগ-যুবলীগের নতুন নয়। ছাত্রলীগের দেশজুড়ে ব্যাপক অনাচারের মধ্যে একটি কুদৃষ্টান্ত হলো কয়েক বছর আগের ইডেন কলেজের ঘটনা। তার ধারাবাহিকতারই এক নতুন ও ন্যক্কারজনক ঘটনা হচ্ছে পরশু দিনের সিরিজ নারী লাঞ্ছনার ঘটনা।

স্ববিরোধিতা আওয়ামী লীগের বিশেষ বৈশিষ্ট্য উল্লেখ করে রিজভী বলেন, কথার বিপরীত কাজে তারা বিশ্বাসী। আর এ ধরনের কথা বলার কারণ হচ্ছে তাদের আর জনগণ ও যথার্থ প্রতিযোগিতামূলক নির্বাচনের প্রয়োজন নেই।পুলিশ বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিচ্ছে অভিযোগ করে তিনি বলেন, ‘প্রতিদিন প্রেসক্লাবের সামনে বিভিন্ন সংগঠন মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করছে। সরকারের মন্ত্রী-নেতারা সেসব অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখছেন। অথচ সেগুলোতে বাধা দেয়া হচ্ছে না। কেবল বিএনপির মানববন্ধনের মতো শান্তিপূর্ণ কর্মসূচিতেই বাধা দেয়া হচ্ছে।’

রিজভী বলেন, ‘বুধবার বিনা নোটিশে ২০টি সড়ক বন্ধ করে সমাবেশ করেছে আওয়ামী লীগ। স্কুল-কলেজ ও মানুষের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করার মাধ্যমে জোর করে শিক্ষার্থীসহ নানা শ্রেণিপেশার মানুষকে আওয়ামী লীগের সমাবেশস্থলে আসতে বাধ্য করেছে। রাজনীতিতে আওয়ামী লীগ এতটাই দেওলিয়া হয়ে পড়েছে যে, তাদের সমাবেশে টাকা দিয়ে জোর করে লোক আনতে হয়।’

তিনি বলেন, ‘শুক্রবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১২তম ‘কারাবন্দি দিবস’ উপলক্ষে তার সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সেখান থেকে কৃষক দল নেতা শাহজাহান সম্রাট এবং ওলামা দল নেতা মিজানুর রহমান টিপুকে গ্রেফতার করেছে পুলিশ।সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহদফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x