নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপির গণজোয়ার প্রমাণিত হবে: নজরুল ইসলাম খান

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ নিরপেক্ষভাবে আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হলে বিএনপির গণজোয়ারের প্রমাণ মিলবে বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, ‘সারাদেশে বিএনপির নেতাদের গ্রেফতার করা হচ্ছে। অসুবিধা নেই, সব নেতাকে গ্রেফতার করুন। বিএনপির কর্মী ও জনতা মুক্ত থাকলেই চলবে। একবার শুধু নিরপেক্ষ নির্বাচন করুন। তাহলেই দুঃশাসনের অবসান হবে। বিএনপির পক্ষে গণজাগণের প্রমাণ মিলবে।’
শুক্রবার (৯ মার্চ) খুলনায় এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন নজরুল ইসলাম খান। দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল শনিবার (১০ মার্চ) খুলনায় জনসভা করার অনুমতি না পাওয়া ও মিছিল-সমাবেশে নিষেধাজ্ঞা জারির প্রতিবাদে এই প্রেস ব্রিফিং করা হয়।
ব্রিফিংয়ে বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, ‘খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। আন্দোলনে মাঠে নামলে নেতাদের গ্রেফতার করা হচ্ছে। বাড়ি বাড়ি তল্লাশির নামে হয়রানি করা হচ্ছে। মিছিল করতে দেওয়া হচ্ছে না, সমাবেশের অনুমতি দেওয়া হচ্ছে না। ধরপাকড় চালিয়ে আতঙ্ক তৈরি করা হচ্ছে। তল্লাশির নামে বিএনপির নেতাকর্মীদের পরিবারের সদস্যদের সঙ্গে দুর্ব্যবহার করা হচ্ছে। এটা গণতন্ত্রের ধারা নয়।নজরুল ইসলাম খান বলেন, ‘খুলনায় বিএনপির বিভাগীয় জনসভা লোকারণ্যে পরিণত হবে। হাদিস পার্কে অনুমতি পাইনি, আমরা বিএনপি কার্যালয়ের সামনের রাস্তাতেই জনসভা করবো। বিভাগের প্রতিটি উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড থেকে নেতাকর্মীরা জনসভায় অংশ নেবেন। গলিপথ জনসমুদ্রে পরিণত হবে।’ এ জনসভাকে বাধাগ্রস্ত করতেই মিছিল-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি।
এরপরও বিএনপি শান্তিপূর্ণভাবে জনসভা করতে চায় জানিয়ে নজরুল ইসলাম খান হুঁশিয়ারি দেন, নেতাকর্মীদের জনসভায় আসার মিছিলে যেন কোনও বাধা দেওয়া না হয়।
বিএনপির স্থায়ী কমিটির এই নেতা বলেন, ‘নৌকা এখন প্রায় আকাশে উঠে গেছে। দখল আর দখলের কারণে খাল-বিল শুকিয়ে গেছে। নদীর মাঝেও চলছে গাড়ি। পদ্মার বুকে চর, পানি নেই। ব্রহ্মপুত্রর বুকে গাড়ি চলে। মেঘনার প্রবাহকে থামিয়ে দিতে নীলনকশা চলছে। এ অবস্থায় নৌকা এখন আকাশমুখী।ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা বরকত উল্লাহ বুলু, খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক ও সিটি মেয়র মনিরুজ্জামান মনি, জেলা বিএনপির সভাপতি শফিকুল আলম মনা ও সাধারণ সম্পাদক আমির এজাজ খানসহ স্থানীয় নেতারা।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x