শফিক রেহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টার অভিযোগে দায়ের করা মামলায় বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট শফিক রেহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। ঢাকার মহানগর হাকিম সরাফুজ্জামান আনসারী মঙ্গলবার এ আদেশ দেন। ওই মামলায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানসহ ৫ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করা হয়েছে।

মঙ্গলবার আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান আদালতে হাজির হন। কিন্তু সাংবাদিক শফিক রেহমান আদালতে হাজির না হওয়ায় তার জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

এ ব্যাপারে পল্টন থানায় জিআরও এসআই জালাল উদ্দিন বলেন, আদালতে চার্জশিটটি উপস্থাপন করা হয়। আদালত পর্যালোচনা করে তা গ্রহণ করেন। শফিক রেহমান উচ্চ আদালত থেকে চার্জশিট দাখিল পর্যন্ত জামিনে ছিলেন। কিন্তু শুনানির সময় তিনি উপস্থিত ছিলেন না। তার পক্ষে আইনজীবী সময় চেয়ে আবেদন করেন। আদালত সময় আবেদন নাকচ করে তার জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেন। তাছাড়া এ মামলার শুরু থেকে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) সহ-সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুন, তার ছেলে রিজভী আহাম্মেদ ওরফে সিজার ও যুক্তরাষ্ট্রপ্রবাসী ব্যবসায়ী মিজানুর রহমান ভূঁইয়া পলাতক থাকায় আদালত চার্জশিট গ্রহণ করে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেয়। তবে আমার দেশ পত্রিকায় ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান তার আইনজীবীর মাধ্যমে আদালতে হাজিরা দাখিল করেন।

গত ২৩ ফেব্রুয়ারি ঢাকা মহানগর হাকিম আদালতে (সিএমএম) এই চার্জশিট দাখিল করে করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x