খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারা দেশে বিএনপির মানববন্ধন

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকাসহ সারা দেশে মানববন্ধন কর্মসূচি চলছে।মঙ্গলবার বেলা ১১টায় শুরু হওয়া এ মানববন্ধন শেষ হবে বেলা ১২টায়।কেন্দ্রীয়ভাবে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে পালিত হচ্ছে এ কর্মসূচি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মানববন্ধনে সভাপতিত্ব করছেন।

দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক, আবদুস সালামসহ কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ এবং ২০ দলীয় জোটের নেতারা অংশ নিয়েছেন এ কর্মসূচিতে।মানববন্ধনের এ কর্মসূচি ঘিরে সকাল থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।গতকাল সোমবার রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালনের ঘোষণা দেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এছাড়া আগামী বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা ১১টা থেকে এক ঘণ্টার অবস্থান কর্মসূচি পালন করা হবে। বিএনপি চেয়ারপারসনের মুক্তির দাবিতে সারা দেশেও একই সময়ে এ কর্মসূচি পালন করা হবে।জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠায় ঢাকার একটি আদালত।এর প্রতিবাদে এবং খালেদার মুক্তির দাবিতে এর আগে চার দফায় বিক্ষোভ সমাবেশে, মানববন্ধন, অবস্থান, গণঅনশন, গণস্বাক্ষর অভিযান, স্মারকলিপি পেশ, কালো পতাকা প্রদর্শনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে দলটি।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x