ড. জাফর ইকবালকে হামলার নিন্দা ফখরুলের

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ জনপ্রিয় লেখক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার নিন্দা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শনিবার সন্ধ্যায় হামলার পর রাজধানীর গুলশানে তিনি এ নিন্দা জানান।ফখরুল বলেন, ‘আমরা এসব সন্ত্রাসের পক্ষে নই, কখনো। আমরা মনে করি, আবারও একটা মহল চক্রান্ত চালাচ্ছে যারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়।এদিন বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে দলের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে বৈঠক করেন মির্জা ফখরুল। বৈঠক শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

এর আগে সন্ধ্যা ৬টার দিকে শাবিপ্রবির মুক্তমঞ্চ এলাকায় একটি অনুষ্ঠান চলাকালে ড. জাফর ইকবালের মাথার পেছন থেকে ছুরি দিয়ে হামলা করেন অজ্ঞাতপরিচয় এক যুবক। এসময় বাধা দিতে গেলে আহত হন পুলিশের উপপরিদর্শক (এসআই) ইব্রাহীম। পরে এই যুবককে ধরে ফেলেন উপস্থিত শিক্ষার্থীরা। এসময় তাকে গণপিটুনি দেওয়া হয়।সিলেট মহানগর পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ) জ্যোতির্ময় সরকার তপু জানান, ওই যুবককে পুলিশের হেফাজতে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। এরপর তাকে চিকিৎসা দিয়ে তার কাছ থেকে পরিচয় ও হামলার তথ্য নেওয়ার চেষ্টা করা হবে।প্রত্যক্ষদর্শীরা জানান, আজ বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের একটি উৎসব ছিল। সেই উৎসবে অংশ নিয়ে অন্যদের সঙ্গে মুক্তমঞ্চে বসে ছিলেন মুহম্মদ জাফর ইকবাল। সেই যুবক হঠাৎ পেছন থেকে তাঁর মাথায় ছুরিকাঘাত করেন। এতে তিনি গুরুতর আহত হন। দ্রুত তাঁকে উদ্ধার করে পুলিশের এক মাইক্রোবাসে করে এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর ওপর হামলার ঘটনায় নিন্দা জানানোর পাশাপাশি এই ঘটনার জন্য প্রকৃত দোষীদের খুঁজে বের করে আইনের আওতায় আনার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন।শেষ খবর পাওয়া পর্যন্ত হামলার শিকার ড. মুহম্মদ জাফর ইকবালকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হচ্ছে।হামলার প্রতিবাদে শাবিপ্রবি ক্যাম্পাস ও রাজধানীর শাহবাগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x