গণতন্ত্রের জন্য আরেকটা মুক্তিযুদ্ধ করতে হবে: রব

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু না হলে বাঙালি জাতি মহাসংকটে পড়বে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের প্রথম পতাকা উত্তোলনকারী আ স ম আবদুর রব।

তিনি বলেন, ‘সরকার নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করেছে। তারা আবার ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো নির্বাচন করতে চাচ্ছে। কিন্তু দেশে গ্রহণযোগ্য নির্বাচন না হলে দেশে অঘটন ঘটবে। আবার ১৪ সালের মতো নির্বাচন হলে দেশে ভয়াবহতা সৃষ্টি হবে। আইয়ুব খানের যা হয়েছিলো আপনাদেরও তাই হবে। আর এর দায় আপনাদেরই নিতে হবে।’

শুক্রবার (২ মার্চ) জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

যে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য মুক্তিযুদ্ধ করেছি সেই গণতন্ত্র ফিরিয়ে আনতে আর একটা মুক্তিযুদ্ধ করতে হবে এমন মন্তব্য করে আ স ম আবদুর রব বলেন, ‘জনগণের স্বাধীনতার জন্য মুক্তিযুদ্ধ করেছি সেই জনগণকে আজ কৃতদাস বানিয়ে রেখেছে। দুর্ভাগ্য হলো, জনগণের সরকার যদি প্রতিষ্ঠিত না হয় তাহলে যারা মুক্তিযুদ্ধ করেছে তারা স্বীকৃত পায় না। তাই জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে তাহলে দেশে শান্তি ফিরে আসবে।আলোচনা সভায় উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্প ধারার সভাপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, বাংলাদেশের সংবিধান প্রণেতা ও জাতীয় ঐক্যের আহবায়ক ড. কামাল হোসেন, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x