খালেদা জিয়া ছাড়া নির্বাচন হবে না: মওদুদ

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, খালেদা জিয়া ছাড়া বাংলাদেশে আর কোনো সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে না। কারণ সেই নির্বাচন দেশের মানুষ প্রত্যাখ্যান করবে।

নির্বাচন পর্যন্ত সরকার যেতে পারবে কিনা সন্দেহ প্রকাশ করে তিনি বলেন, তাই আগেই সমঝোতা করুন।

সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট প্রতিহিংসামূলক মামলা রায় প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবি’ শীর্ষক সভার আয়োজন করে ‘জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদ’।

উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান, বরকত উল্লাহ বুলু, মহিলা নেত্রী শিরিন সুলতানা, এম গিয়াস উদ্দিন খোকন প্রমুখ। নির্বাচন কমিশনের সমালোচনা করে মওদুদ বলেন, নির্বাচন কমিশন সরকারের কথামতো কাজ করে। প্রধানমন্ত্রী সরকারি টাকা খরচ করে বিশাল জনসভা করে নৌকার পক্ষে ভোট চাইছেন। সরকারকে চিঠি লেখে জানানো উচিত- হয় নির্বাচনী প্রচারণা বন্ধ করুন, না-হয় বিএনপিকে অনুমতি দিন। তাহলে বুঝা যাবে দেশে গণতন্ত্র আছে।

খালেদা জিয়ার জামিন প্রসঙ্গে তিনি বলেন,‘নথি না চাইলেই পারতেন। কোন দিন শুনিনি নথি চেয়ে তারপর জামিন দেয়া হয়। তবুও কোর্টের অধিকার আছে। নথি এলে তিনি জামিন পাবেন বলে আমি আশা করি।’

এদেশে দুই রকমের নাগরিক রয়েছে মন্তব্য করে মওদুদ বলেন, ‘প্রথম শ্রেণি ও দ্বিতীয় শ্রেণির নাগরিক। যারা সরকারবিরোধী রাজনীতি করেন তারা হলো দ্বিতীয় শ্রেণির নাগরিক। তাদের (আওয়ামী লীগ) বেলায় আইন প্রয়োগ হয় একভাবে। আর বিরোধী দলের বেলায় অন্যভাবে হয়।’

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x