এহসানের ওপর নৃশংসতা ছাত্রলীগের সাত নেতাকে ঢাবি থেকে বহিষ্কার

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের শিক্ষার্থী এহসান রফিককে মারধরের ঘটনায় ছাত্রলীগের পাঁচ নেতাকর্মীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ড (ডিভি)।

আজ সোমবার সকালে ডিভির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারণী পর্ষদ সিন্ডিকেটে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানা গেছে।

বহিষ্কারের সুপারিশপ্রাপ্তদের মধ্যে ঘটনার মূল হোতা হল শাখা ছাত্রলীগের সহ সম্পাদক ওমর ফারুককে (মার্কেটিং বিভাগ, দ্বিতীয় বর্ষ) স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ করেছে শৃঙ্খলা কমিটি।

দুই বছরের জন্য বহিষ্কারের সুপারিশ প্রাপ্তরা হলেন- শাখা ছাত্রলীগের সদস্য সামিউল ইসলাম সামি (সমাজবিজ্ঞান বিভাগ, দ্বিতীয় বর্ষ) ও সদস্য আহসান উল্লাহ (দর্শন বিভাগ, দ্বিতীয় বর্ষ), সহ সম্পাদক ফারদিন আহমেদ মুগ্ধ (লোক প্রশাসন বিভাগ, দ্বিতীয় বর্ষ), সহ সম্পাদক রুহুল আমিন বেপারী (গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, দ্বিতীয় বর্ষ), উপ সম্পাদক মেহেদী হাসান হিমেল (উর্দু বিভাগ, দ্বিতীয় বর্ষ)।

ওই ঘটনা সংঘটিত করতে প্ররোচণা দেয়ার দায়ে হল শাখা ছাত্রলীগের সহ সভাপতি আরিফুল ইসলামকে (শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, চতুর্থ বর্ষ) এক বছরের জন্য বহিষ্কারের সুপারিশ করেছে শৃঙ্খলা কমিটি।এরা সবাই হল শাখা ছাত্রলীগের সভাপতি তাহসান আহমেদ রাসেলের অনুসারী।এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, তদন্ত কমিটির দেয়া সুপারিশের ভিত্তিতে তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নেয় শৃঙ্খলা কমিটি। সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।এর আগে গত ৭ ফেব্রুয়ারি তিন মাস আগে ধার নেয়া ক্যালকুলেটর ফেরত চাওয়ায় হলটির আবাসিক ছাত্র এবং দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র এহসান রফিককে দফায় দফায় মারধর ও নির্যাতন করে অভিযুক্তরা। ওইদিন রাতে এ ঘটনায় একটি তদন্ত কমিটি করে হল প্রশাসন। তদন্ত কমিটির দেয়া সুপারিশের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x