বিএনপি এখন অনেক বেশি শক্তিশালী

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ ভেবেছিল চেয়ারপারসনকে জেলে নিলে বিএনপি ভেঙে যাবে। কিন্তু বিএনপি ভাঙেনি। ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নেতৃত্বে দলের নেতারা ঐক্যবদ্ধ হয়ে কাজ করছে। বিএনপি এখন আগের চেয়ে আরও বেশি ঐক্যবদ্ধ ও শক্তিশালী।

শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে বিএনপি।

বর্তমান সময়কে মোকাবেলা করা দেশের জন্য সবচেয়ে বড় পরীক্ষা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, বিএনপি সংগ্রাম করছে দেশকে রক্ষার জন্য। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার সংগ্রাম। খালেদা জিয়াকে কারান্তরীণ করার মাধ্যমে দেশের গণতন্ত্রকে বন্দি করা হয়েছে।

তিনি বলেন, গণতন্ত্র লুণ্ঠিত হয়ে গেছে। মানুষের সব ধরনের অধিকার হরণ করা হয়েছে। দুর্ভাগ্য যে মানুষটি গণতন্ত্রের জন্য আজীবন সংগ্রাম করেছেন, সেই দেশনেত্রী খালেদা জিয়াকে আজ কারাগারের অন্ধকারে দিন কাটাতে হচ্ছে।

খালেদা জিয়াকে জেলে রেখে রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভোট চাওয়াকে অগণতান্ত্রিক অভিহিত করে মির্জা ফখরুল বলেন, ‘তিনি রাজশাহীতে ভোট চেয়ে বেড়াবেন আর দেশনেত্রী কারাগারে থাকবেন এটা গণতন্ত্র হতে পারে না। এই অবস্থার পরিবর্তন ঘটাতে হবে।’

এ জন্য নেতাকর্মীদের শান্তিপূর্ণ আন্দোলন করার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আন্দোলন হবে। তবে তা শান্তিপূর্ণ। নেত্রী বলেছেন ধৈর্য ধরে শান্তিপূর্ণ আন্দোলন করতে। সরকার অনেক উসকানি দেবে, ফাঁদ পাতবে। সেই ফাঁদে পা দেয়া যাবে না। আমাদের একমাত্র উদ্দেশ্য শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র ও খালেদা জিয়াকে মুক্ত করা।’ প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, সরকার আবারও একতরফা নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসতে চায়। সেজন্য খালেদা জিয়াকে মিথ্যা ও সাজানো মামলায় প্রতিহিংসাপরায়ণ হয়ে কারাগারে পাঠিয়েছে।

তিনি বলেন, এতিমের টাকা মেরে খেয়েছে বলে তারা বিএনপি নেত্রীকে দেশের মানুষের কাছে রাজনৈতিকভাবে হেয় করতে চেয়েছিল। কিন্তু দেশের আপামর মানুষ তা বিশ্বাস করেনি। খালেদা জিয়ার অনুপস্থিতিতে দলের শীর্ষপর্যায়ের নেতাদের মধ্যে ঐক্য আরও জোরালো হয়েছে বলে জানান মোশাররফ হোসেন।

বিএনপিতে কোনো ধরনের নেতৃত্বশূন্যতা নেই জানিয়ে দলটির আরেক স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদও দলের ঐক্যের বিষয় নিয়ে কথা বলেন। তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে থেকে নির্দেশনা দিচ্ছেন। সেই অনুযায়ী দলের শীর্ষ নেতারা দল চালাচ্ছেন।

মওদুদ আহমদ বলেন, বিএনপি এখন আগের যে কোনো সময়ের চেয়ে ঐক্যবদ্ধ। এভাবেই আন্দোলনের মাধ্যমে একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র ফিরে আসবে। খালেদা জিয়াও ক্ষমতায় আসবেন। খালেদা জিয়াকে মুক্ত করতে আইনি লড়াইয়ের পাশাপাশি আন্দোলন চলবে বলে জানান তিনি। আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদিন ফারুক, আতাউর রহমান ঢালী, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহপ্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, আব্দুল আউয়াল খান, সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বেবী নাজনিন, নির্বাহী কমিটির সদস্য রফিক সিকদার প্রমুখ।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x