ব্রিটিশ প্রধানমন্ত্রীর অফিসের সামনে বিএনপির বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি প্রদান

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবীতে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে’র কার্যালয় ১০ ডাউনিং স্ট্রিটে বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাজ্য ও অঙ্গসংগঠন। এতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে শত শত নেতাকর্মী অংশনেয়। ১৯ ফেব্রুয়ারী সোমবার দুপুরে সমাবেশ থেকে অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবী এবং বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের উপর থেকে সকল ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানানো হয়।
অন্যতায় বিশ্বের প্রতিটি দেশে আন্দোলন আরো বেগবান করা হবে বলে হুশিয়ারী উচ্চারন করেন নেতাকর্মীরা। নেতাকর্মীরা দেশে গণতন্ত্র ও মানবাধিকার প্রতিষ্ঠায় বিশ্ব নেত্রীবৃন্দের হস্তক্ষেপ কামনা করেন। সমাবেশ শেষে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।
যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ এর পরিচালনায় সভাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুছ, বিএনপি নেতা আব্দুল হামিদ চৌধুরী, আবুল কালাম আজাদ, গোলাম রাব্বানী সুহেল, শহিদুল ইসলাম মামুন, কামাল উদ্দিন, ড. মুজিবুর রহমান, খসরুজ্জামান খসরু, মিবাহউজ্জামান সুহেল, নাসিম আহমদ চৌধুরী, লন্ডন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবেদ রাজা,সিনিয়র সহ-সভাপতি মোঃ আব্দুল কুদ্দুছ, সাংগঠনিক সম্পাদক খালেদ চৌধুরী, কলচেস্টার বিএনপির সভাপতি মিসবাহ উদ্দিন, ওল্ডহাম বিএনপির সভাপতি জামাল উদ্দিন, যুক্তরাজ্য যুবদল সভাপতি রহিম উদ্দিন, সাধারণ সম্পাদক আফজাল হোসেন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমদ শাহিন, সাধারণ সম্পাদক আবুল হোসেন, জাসাস সভাপতি এমাদ হোসেন, সাধারণ সম্পাদক তাসবির চৌধুরী শিমুল প্রমুখ।

উল্লেখ গত ৮ ফেব্রুয়ারী বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে আদালত তাকে ৫ বছরের জেলদন্ড প্রদান করেন।

More News from আন্তর্জাতিক

More News

Developed by: TechLoge

x