‘খালেদা জিয়ার জনপ্রিয়তা আরো বেড়েছে’

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে দেওয়ায় তার জনপ্রিয়তা আগের তুলনায় আরো বেড়েছে বলে মনে করছেন দলটির নেতা নজরুল ইসলাম খান।রোববার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘বিএনপির ওপর যত আঘাত করা হচ্ছে ততই আমাদের দলের জনপ্রিয়তা আরো বাড়ছে। জেলে দিয়ে খালেদা জিয়ার জনপ্রিয়তা আরো বাড়ানো হয়েছে।খালেদা জিয়ার বিরুদ্ধে দুই কোটি টাকা আত্মসাতের যে অভিযোগ আনা হয়েছে সে বিষয়ে বিষ্ময় প্রকাশ করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।

‘কেউ বিশ্বাস করবে তিনি (খালেদা জিয়া) ২ কোটি টাকা তছরুপ করেছেন। তিনি বললে ২ কোটি টাকা জোগাড় করছে কয়দিন লাগবে। তাছাড়া টাকা তছরুপ তো হয়নি। বরং তার আরো তিনগুন বেড়েছে।তিনি বলেন, ট্রাস্ট্রের টাকার অনিয়ম হলে তা দেখার জন্য পৃথক বিভাগ আছে। কিন্তু এই বিষয়টি দুর্নীতি দমন কমিশনের তো দেখার কিছু নেই। তাছাড়া এই মামলায় খালেদা জিয়াকে কোনো সম্পৃক্ততা নেই। কোনো কর্মকাণ্ডে  তিনি সংশ্লিষ্ট ছিলেন না।বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে এই আলোচনা সভার আয়োজন করে ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়া ন্যায়বিচার পাননি দাবি করে নজরুল ইসলাম বলেন, ‘এর আগে তারেক রহমানের একটি মামলায় তাকে খালাস দেওয়া হলে সেই বিচারক দেশে থাকতে পারেননি। সুতরাং এমন দৃষ্টান্ত রেখে কোনো বিচারক সুবিচার করবেন তা নিয়ে গবেষণার প্রয়োজন রয়েছে।বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান দলের দায়িত্বশীল নেতাদের সঙ্গে কথা বলে কর্মকাণ্ড পরিচালনা করছেন বলে জানান দলটির এই নীতি নির্ধারক।খালেদা জিয়া গ্রেপ্তারের পর বিএনপি সহিংস কর্মসূচিতে না যাওয়ায় সরকার ক্ষুব্ধ হয়েছে মন্তব্য করে তিনি বলেন, ‘আমরা কেন ভাঙচুর করে প্রতিক্রিয়া দিলাম না তা পছন্দ হয়নি সরকারের। তারা চেয়েছিল বিএনপির ওই ধরনের কর্মসূচিতে গেলে তারা গাড়ি পুড়িয়ে আমাদের ওপর দায় দেবে।’

বিএনপি শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে প্রতিবাদ করবে জানিয়ে বিএনপির এই নেতা বলেন, ‘আমরা কোনো ধরনের সন্ত্রাসী কার্যকলাপ উৎসাহিত করি না। বিএনপির একটি গণতান্ত্রিক দল। গণতান্ত্রিকভাবেই আন্দোলন করবে।রায় ঘোষণাকে কেন্দ্র করে এ পর্যন্ত ৪ হাজারের বেশি নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে অভিযোগ করে তিনি অবিলম্বে তাদের মুক্তি দাবি করেন।আয়োজক সংগঠনের সহসভাপতি ডা. আবদুল কুদ্দুসের সভাপতিত্বে এবং সিনিয়র যুগ্ম মহাসচিব রফিকুল ইসলাম বাচ্চুর পরিচালনায় বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, ডা. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ডা. সিরাজউদ্দিন আহমেদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফাওয়াজ হোসেন শুভ, সহ তথ্য বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী প্রমুখ।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x