একুশে বইমেলায় আরিয়ানা খন্দকার-এর বই

Posted on by

বয়স মাত্র ১২। ইংলিশ মিডিয়াম এ গ্রেড-৩ এর ছাত্রী। অন্যদশটি ছোট বাচ্চাদের মতো নয় সে। বন্ধু-বান্ধবরা যখন খেলায় ব্যস্ত, তখন দেখা যায়, সে তাকিয়ে আছে জানালার রেলিং বেয়ে, উঠে যাওয়া একদল পিপিলিকার দিকে।কিংবা মনোযোগ সহকারে বুঝার চেষ্টা করছে, গাছে বসে পাখিটি কি বলছে। ছুটিতে দাদুর বাড়িতে বেড়াতে গিয়ে, মিশে গেছে, প্রকৃতির মাঝে। তার কথা হচ্ছে, বাঁশগাছের সাথে, রঙিন প্রজাপতির সাথে, কালো ফরিংএর সাথে। এরাই ওর বন্ধু।নিজের কল্পনার জগৎ নিয়েই থাকতে পছন্দ করে। প্যারানরমাল বিষয়েও প্রচন্ড আগ্রহ। কেউ জ্বীন-ভূত নিয়ে আলোচনা করলে, দেখা যায়, অনেক বিষয়ে সে সুধরে দিচ্ছে। কারণ ইউটিউবে, জ্বীন-ভূত নিয়ে বেশ ঘাটাঘাটি করার অভ্যাস রয়েছে। প্রায় রাতেই ভয়ংকর সব স্বপ্ন দেখে। আর ঘুম থেকে উঠে, বাবা-মাকে রাতের ভয়ংকর স্বপ্নটি না শোনানো পর্যন্ত তার স্বস্ত্বি নেই।

তার একটি ছোট ডাইরি আছে। প্রায় সময় দেখা যায়, পড়াশোনা শেষ করে, সে ডাইরিতে কিছু লিখছে। একদিন বাবা তার ডাইরিটা খুলে কিছু সময় ঘাটাঘাটি করে। অসাধারণ সব স্বপ্ন আর মনের ভাবনাগুলোকে লিখে রেখেছে, পাতায় পাতায়। লেখাগুলো একেকটি গল্পের ন্যায়। তাই বাবা-মা’র আদেশে গল্পগুলোকে সাজালেন, লিখে ফেললেন ১০টি ছোট গল্প, তাও আবার ইংরেজী ভাষায়।প্রতিটি গল্পতেই রয়েছে, কিছু মৌলিক শিক্ষা, ভয়ঙ্কর ভৌতিক কাহিনী, আর পাওয়া না পাওয়ার বিভিন্ন সমীকরণ।

আগামী ১৪ ফেব্রুয়ারি অমর একুশে গ্রন্থমেলায় বর্ণ প্রকাশ লিমিটেড এর ৬২১ নম্বর স্টলে পাওয়া যাবে, তার ছোট ১০টি গল্প নিয়ে বই ‘‘An Ant Climbed a Hill to Die’’. বইটির দাম নির্ধারণ করা হয়েছে ১৫০ (একশত পঞ্চাশ টাকা মাত্র)।

Developed by: TechLoge

x