সারাদেশে ২৪ ঘণ্টায় আটক ২৫৮

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ সারাদেশে গত ২৪ ঘণ্টায় ২৫৮ জনকে আটক করেছে পুলিশ। তাদের বেশিরভাগই বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মী। কয়েকটি জায়গায় জামায়াত-শিবিরের কয়েকজন নেতাকর্মীকেও গ্রেফতার করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায়  জেলা প্রতিনিধিদের পাঠানো খবর অনুযায়ী বরগুনায় ৪, ঝিনাইদহে ৬৯, লক্ষ্মীপুরে ৭, নরসিংদীতে ১২, নোয়াখালীতে ১১, কুড়িগ্রামে ৬, হবিগঞ্জে ২, মৌলভীবাজারে ৫, চুয়াডাঙায় ২৫, নারায়ণগঞ্জে ১০, বগুড়ায় ১২, বান্দরবানে ৩, রংপুরে ১২, সাতক্ষীরায় ৩৭, কুমিল্লায় ২৯, বরিশালে ১১ ও জামালপুরে ৩ জনকে আটক করা হয়েছে। তারা সবাই বিএনপির নেতাকর্মী। রবিবার থেকে সোমবার সন্ধ্যা ৭টা পর্যন্ত তাদের গ্রেফতার করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, সন্ত্রাসীদের আটক করা হচ্ছে। যারা পুলিশের ওপর হামলা চালিয়েছে তাদেরই গ্রেফতার করা হচ্ছে। এর সঙ্গে রাজনৈতিক কোনও সম্পর্ক নেই বলে জানান তিনি।গত ৩০ জানুয়ারি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আদালত থেকে ফেরার পথে শিক্ষা ভবন ও হাইকোর্টের সামনের সড়কে পুলিশের ওপর হামলা চালায় দলটির নেতাকর্মীরা। এসময় তারা প্রিজন ভ্যান থেকে দুজনকে ছিনিয়ে নেওয়াসহ পুলিশের রাইফেল ভেঙে ফেলে বলে অভিযোগ রয়েছে। এরপর থেকেই রাজধানীসহ সারাদেশে অভিযান চালাচ্ছে পুলিশ। এছাড়া, আগামী ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলার রায় ঘোষণা করা হবে। এ রায়কে কেন্দ্র করে সারাদেশে নাশকতার আশঙ্কায় বাড়তি সতর্কতায় রয়েছে পুলিশ।পুলিশের ওপর হামলার পর বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়, আমানউল্লাহ আমানসহ শীর্ষস্থানীয় কয়েকজন নেতাসহ গত পাঁচ দিনে সাত শতাধিক নেতাকর্মী গ্রেফতার হয়েছে বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।রবিবার (৪ ফেব্রুয়ারি) বিকালে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া সাংবাদিকদের জানান, যারা পুলিশের ওপর হামলা চালিয়েছে, ভিডিও ফুটেজ দেখে তাদের গ্রেফতার করা হচ্ছে। পুলিশের ওপর হামলাকারীদের কাউকে ছাড় দেওয়া হবে না।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x