খালেদা জিয়ার নতুন বার্তার অপেক্ষায় সিলেটের নেতাকর্মীরা

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া একদিনের সফরে আজ সোমবার সিলেট যাচ্ছেন।

দলীয় প্রধানের সফরের খবরে বিএনপি ছাড়াও ২০ দলের শরিকরাও উজ্জীবিত। তারা ব্যাপক গণজমায়েতের প্রস্তুতি নিয়েছেন। এখন শুধু নেত্রীর দেখা পেতে অপেক্ষার প্রহর গুনছেন দলটির নেতাকর্মীরা।উজ্জীবিত নেতাকর্মীরা সিলেটের প্রবেশমুখ দক্ষিণ সুরমায় তাকে স্বাগত জানাতে প্রস্তুত রয়েছেন।

বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব আবদুস সাত্তার বলেন, আজ সকালে সড়কপথে সিলেটের উদ্দেশে রওনা দেবেন নেত্রী। দুপুরের মধ্যেই তার সেখানে পৌঁছার কথা। সিলেট সার্কিট হাউসে কিছু সময় বিশ্রামের পর বিকাল ৩টার দিকে তিনি হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরাণ (রহ)-এর মাজার জিয়ারত করবেন। সন্ধ্যা ৬টায় তিনি ঢাকার উদ্দেশে রওনা দেবেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ৮ ফেব্রুয়ারি। এর আগে আজ এ সফরে যাচ্ছেন সাবেক এ প্রধানমন্ত্রী। সফরে তার সঙ্গে থাকছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাসহ শতাধিক নেতা।

দলীয় প্রধানের সফরের খবর পেয়েই লন্ডন সফরে থাকা বিএনপির কেন্দ্রীয় সদস্য ও নগর মেয়র আরিফুল হক চৌধুরী সস্ত্রীক সিলেট ফিরেছেন। রোববার সিলেট পৌঁছেই তিনি লিফলেট হাতে বেরিয়ে পড়েন প্রচারে।সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আমি লন্ডন থেকে এসেই প্রচারে অংশ নিয়েছি।জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, নেত্রীর সফরে সিলেটে কোনো সভা-সমাবেশের কর্মসূচি নেই।

যুবদলের সাবেক সহসভাপতি কাইয়ুম চৌধুরী জানান, নেত্রী আসার খবরে সিলেটের নেতাকর্মীরা উজ্জীবিত। সিলেটের প্রবেশমুখ দক্ষিণ সুরমায় তাকে স্বাগত জানাতে প্রস্তুতি চলছে।

খালেদা জিয়ার সফর উপলক্ষে রোববার সিলেট জেলা ও মহানগর বিএনপি সংবাদ সম্মেলন করে। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির, বিএনপির সহসাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন সেলিম, সাবেক এমপি শফি আহমদ চৌধুরী, সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর সভাপতি নাসিম হোসাইন, সেক্রেটারি বদরুজ্জামান সেলিম, জেলা সাধারণ সম্পাদক আলী আহমদ, জাসাস সাধারণ সম্পাদক হেলাল খান প্রমুখ সেখানে ছিলেন। এ সময় নেতারা অভিযোগ করেন, খালেদা জিয়ার সফরের প্রচারে বাধা দিচ্ছে পুলিশ। নগরীতে মাইকিং, পোস্টার-ব্যানার লাগাতে দিচ্ছে না।

তবে এ অভিযোগ অস্বীকার করে সিলেট মেট্রোপলিটন পুলিশের এক কর্মকর্তা বলেন, শান্তিপূর্ণ সভা-সমাবেশ করা গণতান্ত্রিক অধিকার। গোয়েন্দা প্রতিবেদনের ভিত্তিতে আগাম সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

রোববার সন্ধ্যায় জেলা ও মহানগর বিএনপির দায়িত্বশীল নেতারা নগরীর আগ্রা কমিউনিটি সেন্টারে নেত্রীর সফর উপলক্ষে জরুরি সভা করেন। নগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম যুগান্তরকে বলেন, খালেদা জিয়াকে স্বাগত জানাতে জনস্রোত নামবে।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x