পরিস্থিতি অস্থিতিশীল করতে উস্কানি দিচ্ছে সরকার

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ খালেদা জিয়ার মামলার রায়কে সামনে রেখে সরকার নেতা-কর্মীদের গ্রেপ্তার-নির্যাতন করে দেশের শান্তিপূর্ণ রাজনৈতিক পরিবেশকে অস্থিতিশীল করতে উস্কানি দিচ্ছে বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন বিএনপি মহাসচিব।তিনি বলেন, দেশের শান্তিপূর্ণ রাজনৈতিক পরিবেশকে অস্থিতিশিল করতে সরকার উস্কানি দিচ্ছে। বিএনপির শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মকাণ্ড সরকার উদ্দেশ‌্য প্রণোদিতভাবেই বিনষ্ট করছে।নেতা-কর্মীদের গ্রেপ্তারে উদ্বেগ জানিয়ে তিনি বলেন, সরকার একদলীয় শাসন পাকাপোক্ত করতে আবারো একটি একদলীয় নির্বাচনের দিকে যাচ্ছে। এজন‌্য নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। তিনি গ্রেপ্তার হওয়া নেতা-কর্মীদের মুক্তি দাবি করেন।

মঙ্গলবার পুলিশের প্রিজন ভ‌্যানে হামলাকারীদের ‘অনুপ্রবেশকারী’ হিসেবে আখ‌্যায়িত করে বলেন, বিএনপির নেতা-কর্মীরা নয়, অনুপ্রবেশকারীরাই এই ঘটনা ঘটিয়েছে।গতকাল হাইকোর্টের সামনে যে ঘটনাটা ঘটেছে। বিভিন্ন গণমাধ্যমেও এসেছে। আমরা নিজেরাই এই ছেলেদের চিনতে পারছি না। আমরা আশঙ্কা করছি অনুপ্রবেশকারীরা এ ধরনের ঘটনা ঘটিয়েছে বলে আমাদের বিশ্বাস।মির্জা ফখরুল জানান, মঙ্গলবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আদালতে হাজিরা দেওয়ার সময় উপস্থিত নেতা-কর্মীদের মধ‌্যে থেকে ৭০ জন নেতা-কর্মীকে আটক করা হয়েছে।বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও দলের সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতকে আটকসহ শতাধিক নেতার বাসায় পুলিশ তল্লাশি চালিয়েছে বলেও এ সময় অভিযোগ করেন বিএনপির মহাসচিব।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x