আজও গ্রেফতার শতাধিক ভয়ঙ্কর খেলায় মেতেছে সরকার : রিজভী

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ সরকার যে এক ভয়ঙ্কর মরণ খেলায় মেতে উঠেছে তার নির্দশন সুস্পষ্ট হয়ে উঠেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি আজ বুধবার সন্ধ্যায় এক জরুরি সংবাদ সম্মেলনে বলেছেন, প্রতিদিনের মতো আজও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আদালতে যাত্রাপথে রাস্তার উপস্থিত অভ্যর্থনাকারী প্রায় শতাধিক নেতা-কর্মীকে পুলিশ গ্রেফতার করেছে। এখন পর্যন্ত প্রায় দুইশ’ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। তাদের লাঠিপেঠায় ৫০ জনের অধিক নেতাকর্মী আহত হয়েছে। নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।

রিজভী অভিযোগ করে বলেন, মহিলা দলের মহানগর দক্ষিণের সভানেত্রী রাজিয়া আলীম, ছাত্র দলের সহ-গণযোগাযোগ বিষয়ক সম্পাদক আমজাদ হোসেন শাহাদাৎ, যুবদল নেতা আবদুল জাব্বার, মোহাম্মদ রুবেল, মোহাম্মদ হানিফ, মামুন আহম্মেদ, মো. দুলাল, রাকিব আকন্দ, মহিলা দলের হোসনা, পারভিন, দিতি, লায়লা, জাকিয়া, ঢাকা মহানগর উত্তর বিএনপির মাহফুজুর রহমান, চকবাজার থানার ফরিদ উদ্দিন জুয়েল, ইবরাহিম, মাহবুব খান, শোকন মিয়া, মিন্নত আলী, উত্তরা থানার শাহ আলম, যাত্রাবাড়ি থানার আমিনুর রহমান, নিউমার্কেট থানার মতিউর রহমানসহ শতাধিক নেতাকর্মীকে পুলিশ আটক করেছে।

এছাড়া দলের যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. ফাওয়াজ হোসেন শুভ, সহ যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী, কমিশনার মীর আশরাফ আলী আজমের বাসায় পুলিশি তল্লাশির ঘটনার নিন্দা জানান তিনি।

এদিকে আগামী ৩ ফেব্রুয়ারি ঢাকায় জাতীয় নির্বাহী কমিটির অনুষ্ঠিত সভার আমন্ত্রিত সদস্যদের পরিচয়পত্র প্রদান আজ বৃহস্পতিবার থেকে শুরু করবে বিএনপি। রুহুল কবির রিজভী বলেন, ৩ ফেব্রুয়ারি জাতীয় নির্বাহী কমিটির সভা আহবান করা হয়েছে। সভার সব প্রস্তুতি প্রক্রিয়া শেষ হয়েছে। দলের নির্বাহী কমিটির যে সদস্যবৃন্দ আছেন দলের গঠনতন্ত্রের বিধানবলে তাদের নোটিশ পাঠিয়ে দিয়েছি। বৃহস্পতিবার ও পরদিন শুক্রবার নির্বাহী কমিটির সভাতে অংশ নেয়ার জন্য যে পরিচয়পত্র তা আমরা সদস্যদের মাঝে বিতরণ করবো।

নির্বাহী কমিটির এই সভার স্থান নির্ধারণ হয়েছে কিনা প্রশ্ন করা হলে রিজভী বলেন, আমরা এরইমধ্যে স্থান জানিয়ে দেবো। আমরা বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটির ‘রাজদর্শন’ এ এই সভা করার সকল প্রক্রিয়া শেষ করেছিলাম, টাকাও জমা দেয়া হয়েছিলো, বসুন্ধরা কর্তৃপক্ষ অনুমোদনও দিয়েছিলো। কিন্তু তারপর বাতিল করা হয়েছে। আপনারা বুঝতে পারছেন কোনো জায়গা থেকে তাদের কাছে ধমক গেছে। নিশ্চয় যে স্থানে আমরা করবো তা আপনাদেরকে যথা সময়ে জানিয়ে দেবো।

এছাড়া বেগম খালেদা জিয়ার গুলশানের বাসভবন ‘ফিরোজা’র সামনে অতিরিক্ত পুলিশ ও সাদা পোষাকধারী সদস্যের উপস্থিতিতে উদ্বেগ প্রকাশ করেন রিজভী বলেন, আমরা কিছুক্ষণ আগে জানতে পারলাম, দলের চেয়ারপারসনের গুলশানের বাসার সামনে সাদা পোষাকধারী গোয়েন্দা বিভাগের সদস্য ও আইনশৃঙ্খলার বাহিনী অসংখ্য সদস্য অবস্থান নিয়েছে। আমরা জানি না এর কারণ কী? সরকার যে এক ভয়ঙ্কর মরণ খেলায় মেতে উঠেছে তার নির্দশন সুস্পষ্ট হয়ে উঠেছে। পতনের আগে মানুষ হঠাৎ করে একটু গা ঝাড়া দেয়। এটা তার ইঙ্গিতবহ কিনা আমরা জানি না।

সংবাদ সম্মেলনে বিএনপির সহ দফতর সম্পাদক বেলাল আহমেদ ও যুব দল দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, সাবেক ছাত্র নেতা সিরাজুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x