ঢাবির ঘটনা আ’লীগের চরিত্রের প্রতিফলন: ফখরুল

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ‘শিক্ষার্থী নির্যাতনের’ ঘটনায় আওয়ামী লীগের চরিত্রের প্রতিফলন ঘটেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কনিষ্ঠপুত্র আরাফাত রহমান কোকোর তৃতীয় মৃত্যুবার্ষিকীর এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।ছাত্রী নিপীড়নের বিচারসহ চার দফা দাবিতে মঙ্গলবার দুপুর থেকে আন্দোলনকারীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসিকে অবরুদ্ধ করে রাখেন। একপর্যায়ে উপাচার্যকে উদ্ধার করতে এগিয়ে যায় ছাত্রলীগ। তারা কয়েক দফা হামলা চালিয়ে আন্দোলনকারীদের সেখান থেকে সরিয়ে দেয়। হামলায় অন্তত ৩০ শিক্ষার্থী আহত হন।এ বিষয়ে মির্জা ফখরুল বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘটনায় আওয়ামী লীগেরই চরিত্রের প্রতিফলন ঘটেছে। ক্ষমতায় থাকলেই দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগ তাণ্ডব চালায় বলেও অভিযোগ করেন তিনি।বিএনপি মহাসচিব বলেন, নির্বাচন নিয়ে সরকার নানা অজুহাত সৃষ্টি করছে। সত্যিকার অর্থে নিরপেক্ষ নির্বাচন হলে এ সরকার আর নির্বাচিত হতে পারবে না।

নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন হবে না বলেও হুশিয়ারি দেন মির্জা ফখরুল। তিনি দাবি করেন, নির্বাচন থেকে সরিয়ে রাখতে মিথ্যা মামলা দিয়ে বিএনপির নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x