শ্রীলঙ্কাকে ২৯১ রানের টার্গেট দিল জিম্বাবুয়ে

Posted on by

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশের বিপক্ষে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরে ত্রিদেশীয় সিরিজের শুরুটা ভালোভাবে করতে পারেনি জিম্বাবুয়ে। তবে আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ভালো নৈপুণ্যই দেখিয়েছেন জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। মিরপুরে ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে নির্ধারিত ৫০ ওভারে আগে ব্যাট করে জিম্বাবুয়ে দলের সংগ্রহ ৬ উইকেটে ২৯০ রান।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোভাবেই করেছিল জিম্বাবুয়ে। উদ্বোধনী জুটিতে ৭৫ রান জমা করেছিলেন দুই ওপেনার মাসাকাদজা ও সলোমন মায়ার। ১৩তম ওভারে এসে শ্রীলঙ্কা পায় প্রথম সাফল্য। ৩৪ রান করে থিসারা পেরেরার শিকারে পরিণত হন মায়ার। কয়েক ওভার পরে ক্রেইগ অরভিনও সাজঘরে ফেরেন মাত্র ২ রান করে।

তবে তৃতীয় উইকেটে আবার ৫৭ রানের জুটি গড়ে লঙ্কান বোলারদের ভুগিয়েছেন মাসাকাদজা ও ব্রেন্ডন টেলর। দারুণ ব্যাটিং করে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন জিম্বাবুয়ের অভিজ্ঞ ব্যাটসম্যান হ্যামিল্টন মাসাকাদজা। কিন্তু ২৮তম ওভারে ৭৩ রান করে আউট হয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান। ৮৩ বলে ১০ চারে মাসাকাদজা সাজিয়েছেন নিজের ইনিংস।

সিকান্দার রাজার সঙ্গে ব্র্যান্ডন টেলর গড়তে পারেননি বড় কোনো জুটি। ব্যক্তিগত  ৩৮ রান করে ফিরেছেন জিম্বাবুয়ে উইকেটরক্ষক। দলের ভারটা এরপর নিজের কাঁধে তুলে নেন তরুণ রাজা। পাশে পেয়েছিলেন ম্যালকম ওয়ালারকে। পঞ্চম উইকেট জুটিতে এই দুজনের ব্যাট থেকে আসে ৫৭ রান।

ওয়ালার ফিরলেও একপাশ আগলে সিকান্দার রাজা খেলেছেন রাজার মতই। নিজের দশম ওয়ানডে অর্ধশতকের দিন অপরাজিত ছিলেন ৮১ রানে। মাত্র ৬৭ বলে আট চার আর এ ছয় এসেছে রাজার উইলো থেকে।

মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে আজ অনুষ্ঠিত হচ্ছে শততম ওয়ানডে ম্যাচ। ২০০৬ সালে এই মাঠে অনুষ্ঠিত প্রথম ওয়ানডে ম্যাচটিও খেলেছিল জিম্বাবুয়ে। সে সময় তাদের প্রতিপক্ষ ছিল স্বাগতিক বাংলাদেশ।

জিম্বাবুয়ের বিপক্ষে আজকের এই ম্যাচ দিয়েই শুরু হয়েছে চন্ডিকা হাথুরুসিংহের কোচিং ক্যারিয়ারের নতুন অধ্যায়। নিজ দেশ শ্রীলঙ্কার কোচ হিসেবে এটিই হাথুরুর প্রথম ম্যাচ।

সংক্ষিপ্ত স্কোরকার্ড

জিম্বাবুয়ে : ২৯০/৬ (৫০ ওভার) রাজা ৮১*, মাসাকাদজা ৭৩, টেলর ৩৮, মিরে ৩৪, ওয়ালার ২৯; গুনারত্নে ৩/৩৭, পেরেরা ২/৪৩।

Developed by: TechLoge

x