রোডম্যাপহীন নির্বাচনের দিকে এগোচ্ছে দেশ: মাহমুদুর রহমান মান্না

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, রোডম্যাপহীন নির্বাচনের দিকে এগোচ্ছে দেশ। তিনি আরও বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীর ভাষণে জনগণ আশাবাদী হতে পারেনি।

সোমবার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে নাগরিক ঐক্য আয়োজিত এক সংবাদ সম্মেলনে মাহমুদুর রহমান মান্না এসব কথা বলেন।

তিনি আরও বলেন, “জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণের শেষ দিকে বলা ‘নির্বাচনকালীন সরকার’ শব্দটির ওপর অনেকে আশাবাদ প্রকাশ করেছেন। কিন্তু আমরা এতে আশাবাদী হওয়ার মতো কিছু পাইনি।”

মাহমুদুর রহমান মান্না বলেন, সরকারের প্রভাবশালী মন্ত্রীরা বলছেন নির্বাচনের সময় মন্ত্রিপরিষদকে ছোট করা হতে পারে। এটাই নাকি হবে নির্বাচনকালীন সরকার। তাহলে প্রধানমন্ত্রীর ওই (নির্বাচনকালীন সরকার) শব্দটি ব্যবহার করা জনগণকে বিভ্রান্ত করা ছাড়া আর কিছু নয়। কারণ নির্বাচনকালীন সরকার বলতে সংবিধানে কিছু নেই।

সংসদ বহাল রেখে আগামী নির্বাচন সুষ্ঠু হবে না দাবি করে তিনি বলেন, প্রধানমন্ত্রী তার ভাষণে বলেছেন নির্বাচন কমিশনে নিবন্ধিত সব দল নির্বাচনে অংশগ্রহণ করে গণতান্ত্রিক ধারাকে সমুন্নত রাখতে সহায়তা করবে। আমরা বলতে চাই, সব দলের অংশগ্রহণ নিশ্চিত করতে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। এজন্য সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আয়োজন করতে হবে। সংসদ বহাল রেখে আরেকটি সংসদ নির্বাচন হতে পারে না।

মাহমুদুর রহমান মান্না এ সময় বর্তমান সরকারের ৪ বছরের বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করে বলেন অর্থনীতি, শিক্ষা, নারী নিরাপত্তা, জ্বালানি খাত, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ সব খাতে তারা অদক্ষতার পরিচয় দিয়েছে। দুর্নীতির কারণে এসব খাত আজ প্রায় ধ্বংসপ্রাপ্ত। এ সরকারের আমলে বিচারবর্হিভূত হত্যাকাণ্ড বেড়েছে।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x