যুক্তরাজ্য বিএনপির কাউন্সিলকে সামনে রেখে কয়ছর এম আহমদের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার

Posted on by

আগামী ১৫ই জানুয়ারী যুক্তরাজ্য বিএনপির কাউন্সিলে সভাপতি ও সেক্রেটারী প্রার্থীদের  বিরুদ্ধে মিথ্যা অপবাদ নিয়ে সোস্যাল মিডিয়ায় বিভিন্ন সংবাদ ও ভিডিও ছড়ানোর অভিযোগ উঠেছে ।  সম্প্রতি  যুক্তরাজ্য বিএনপির সেক্রেটারী কয়ছর এম আহমদের একটি ভিডিওতে বক্তব্য চলাকালীন মধ্য খানে কিছু শব্দ বাদ দিয়ে , বক্তব্যের পরবর্তী কিছু শব্দ যুক্ত করে সোস্যাল মিডিয়ায় ছড়ানো হচ্ছে ।  এই সভায় উপস্থিত অতিথিরা বহু দিন পর এই ধরনের একটি এডিটিং করা ভিডিও দেখে হতবাক প্রকাশ করেছেন ।  সভায় উপস্থিত নেতৃবৃন্দ বলেন, এই ধরনের কোন বক্তব্য কয়ছর এম আহমেদ বলেননি । বরং তার রাজনৈতিক ক্যারিয়ার নষ্ট করার জন্য এই ধরনের ভিডিও বানানো হয়েছে । এতে করে কয়ছর এম আহমদের রাজনৈতিক ইমেজকে নষ্ট করা সহ দলের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার ও বিভ্রান্তি সৃষ্টি করা হচ্ছে বলেও  নেতাকর্মীরা দাবী করেন। তাই এই ধরনের এডিটিংয়ে মাধ্যমে একটি  বক্তব্যকে স্যোসাল মিডিয়ায়  প্রচারনা করা থেকে বিরত থাকার আহবান জানান যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীরা ।
মুলত যুক্তরাজ্য বিএনপির কাউন্সিলকে ঘিরে একটি কুচক্রি মহল এই ধরনের সাইবার অপরাধের সামিল কার্যক্রম চালিয়ে যাচ্ছে । মুলত বিগত দিনে যুক্তরাজ্য বিএনপির বর্তমান কমিটির আন্দোলন সংগ্রামের মাধ্যমে বিলেতে শেখ হাসিনাকে কোন ঠাসা করার কারনে আগামীতে যেন এই কমিটি পুন:রায় না আসতে পারে সেই লক্ষ্যে এই ধরনের অপপ্রচার চালিয়ে যাচ্ছে ।

এর আগেরও কয়েক বার সোস্যাল মিডিয়ায় মিথ্যা সংবাদের শিকার হয়েছে কয়ছর এম আহমেদ । মুলত প্রতিবার কাউন্সিলের আগ মুহুর্তে এই ধরনের মিথ্যা সংবাদের সম্মুখীন হন তিনি ।
কিন্তু  কেন্দ্রীয় কমিটির হস্তক্ষেপ না করলে আবারো যুক্তরাজ্য বিএনপির নেতৃত্বে আসছেন বর্তমান সভাপতি এম এ মালেক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ। এই কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদকের পদে অন্য কোন প্রার্থী না থাকায় সহজেই নির্বাচিত হতে যাচ্ছেন তারা।
কাউন্সিলকে কেন্দ্র করে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান। সহকারী নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন যুক্তরাজ্য বিএনপির সিনিয়র সহ সভাপতি আব্দুল হামিদ চৌধুরী।

More News from কমিউনিটি

More News

Developed by: TechLoge

x