সরকার মানবাধিকারে বিশ্বাস করে না : জয়নুল আবেদীন

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, সরকার আইনের শাসন ও মানবাধিকারে বিশ্বাস করে না বলেই সমিতির সভাপতি ও সম্পাদকসহ অনেকের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।

আজ রোববার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে জয়নুল এ অভিযোগ করেন।সমিতির সভাপতি বলেন, মামলায় ঘটনাস্থল এবং যে সময়ের কথা উল্লেখ আছে সে সময় তিনি এবং সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন হাইকোর্টে মামলা পরিচালনা করছিলেন। অথচ তাদের বিরুদ্ধে এই মিথ্যা মামলা করা হলো। সারাদেশে এ ধরনের যত মিথ্যা মামলা আছে তা অবিলম্বে প্রত্যাহারেরও দাবি জানানো হয় সংবাদ সম্মেলন থেকে।

গত ৩ জানুয়ায়ি শাহবাগ থানায় পুলিশের কর্তব্য কাজে বাধা ও পুলিশকে হত্যার উদ্দেশ্যে জখমের মামলা করেন উপপরিদর্শক (এসআই) আনোয়ার। ওই মামলায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদকসহ ৩৮ জনকে আসামি করা হয়। এই মামলায়  আজ ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন পান জয়নুল আবেদীন ও মাহবুব উদ্দিন খোকন।জয়নুল আবেদীন আরো বলেন, ‘আজকে আমাদের ছয় মাসের জামিন দিয়েছে এটা বড় কথা নয়। বড় কথা হচ্ছে, দেশে এভাবে করে মিথ্যা, ষড়যন্ত্রমূলক মামলা একের পর এক হচ্ছে। আপনারা জানেন, একটি ষড়যন্ত্র মিথ্যা মামলায় বেগম খালেদা জিয়া প্রতি সপ্তাহে তিনদিন করে উপস্থিত হচ্ছেন। সকালে যান এবং আড়াইটা-৩টা পর্যন্ত বসে থাকতে হয়। ওয়াশরুমেরও সেখানে কোনো ব্যবস্থা নেই।’

Developed by: TechLoge

x