‘বাধা দিয়ে জনবিস্ফোরণ ঠেকানো যাবে না’

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ আগামী নির্বাচনে ভরাডুবির কথা ভেবে সরকার বিএনপির কর্মসূচিগুলো ‘দমন করছে’ বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।বাধা দিয়ে, গ্রেপ্তার করে জনবিস্ফোরণ ঠেকানো যাবে না’ বলে সরকারকে সতর্ক করে দেন বিএনপি এই নেতা।শনিবার ঠাকুরগাঁওয়ে বিএনপি মহাসচিবের একটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হওয়াকে কেন্দ্র করে সদর উপজেলাসহ কয়েকটি উপজেলায় ১৪৪ ধারা জারির পর বিকেলে এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘সরকার তাদের কৃতকর্মের জন্য পুরোপুরি জনবিচ্ছিন্ন হয়ে আগামী নির্বাচনে চরম ভরাডুবির কথা চিন্তা করেই বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিগুলোকে নির্দয়ভাবে দমন করছে। শত বাধা, জুলুম-নির্যাতন ও হাজার হাজার নেতা-কর্মীকে গ্রেপ্তার করে বর্তমান সরকার জনবিস্ফোরণ ঠেকাতে পারবে না, ন্যায়সঙ্গত আন্দোলনকে দমাতে পারবে না।৫ জানুয়ারি বিএনপির ‘গণতন্ত্র হত্যা দিবসে’র সমাবেশ করতে না দেওয়ায় ঢাকায় বিএনপির থানায় থানায় বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, ‘বর্তমান সরকার বিরোধী দলহীন রাষ্ট্রব্যবস্থা কায়েম করতেই বিএনপিসহ বিরোধী দলগুলোর শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিচ্ছে। তাদের অন্যায় অবিচারের বিরুদ্ধে প্রতিবাদের আওয়াজ যেন না ওঠে সেজন্য বিরোধী দলকে অস্তিত্ববিলীন করার কর্মযজ্ঞে মেতে উঠেছে সরকার। তারা বিএনপি এবং বিরোধী দলগুলোর সভা-সমাবেশসহ বিভিন্ন গণতান্ত্রিক কর্মসূচি বানচাল করতে রাষ্ট্রযন্ত্রকে বেপরোয়াভাবে ব্যবহার করছে।’

মির্জা ফখরুল বলেন, ‘আজ ঠাকুরগাঁওয়ে একটি অনুষ্ঠানকে কেন্দ্র করে সেখানে ১৪৪ ধারা জারির ঘটনা প্রমাণ করে- সরকার জনসমাগমকে ভয় পায়, জনগণকে অবজ্ঞা করে। বর্তমান সরকার জনগণের দ্বারা নির্বাচিত নয় বলেই জনগণের কোনো দাবি বা অধিকারকে গ্রাহ্য করে না।এ ঘটনাকে সরকারের হীন মানসিকতা উল্লেখ করে এর তীব্র নিন্দা ও ধিক্কার জানান তিনি।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x