বিনা ভোটে নির্বাচিত এমপিদের কোনো লজ্জা নেই: ড. কামাল

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ গণফোরাম সভাপতি ও সংবিধানের অন্যতম প্রণেতা ড. কামাল হোসেন বলেছেন, হীরক রাজার দেশের মতো বাংলাদেশ চলছে, যেখানে বড় বড় লুটপাট-দুর্নীতির পরও মন্ত্রী-এমপিরা সব ঠিক আছে বলে বক্তব্য দিয়ে যাচ্ছেন।

আজ শুক্রবার রাজধানী ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে গণফোরাম আয়োজিত আলোচনা সভায় ড. কামাল একথা বলেন। তিনি আরো বলেন, বিনাভোটে সরকার জনগণের দায়িত্ব নিয়ে চরম দায়িত্বহীনতার পরিচয় দিচ্ছে।

প্রবীণ এ আইনজীবী আরো বলেন, দেশে গুম খুন ধর্ষণ সীমাহীন মাত্রায় বেড়ে গেছে। হাজার হাজার কোটি টাকা ব্যাংক থেকে লুটপাট হয়ে গেছে। বিশ্বে টাকা পাচারে বাংলাদেশ সব রেকর্ড ভঙ্গ করেছে।ড. কামাল বলেন, ‘এখন ১০০ কোটি টাকা কোনো ব্যাপারই না। রাখেন, হাজার কোটি না, হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ হলে হয় আরকি। আর যদি কোনো লোক করেছে তাদের যদি নাম থাকে তো ওরা বলেন যে এদের ব্যাপারে আমাদের হাত যেতে পারে না। এরা অনেক উঁচা। কত উঁচা? জনগণের সম্পত্তি যদি কেউ আত্মসাৎ করে আপনার হাত, উনার হাত, সবার হাত সেখানে যেতে পারে। আর সংঘবদ্ধ হলে হাজার হাজার হাত দিয়ে ওদেরকে এইভাবে (মাথার পেছনে চুল ধরার মতো করে) ধরবেন।‘

সংবিধান বিশেষজ্ঞ আরো অভিযোগ করেন, সংসদের জনপ্রতিনিধিরা জনগণের জন্য কোনো ভূমিকাই পালন করছে না। তিনি বলেন, “আছে না? হীরক রাজার দেশে ‘সব ঠিক সব ঠিক’। তো এখানে আমি বলি, আপনারা কি হীরক রাজার দেশে মন্ত্রী হয়েছেন নাকি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মন্ত্রী? আমাদের সংবিধানে তো কোথাও লেখা নাই যে মন্ত্রীদের কাজ হলো শুধু দাঁড়িয়ে বলা, ‘সব ঠিক সব ঠিক’। এটা কোথাও লেখা নাই। এখানে আছে জবাবদিহিতার কথা।’ তিনি বলেন, সংঘাত সংঘর্ষ বাদ দিয়েও জনগণের ঐক্যমত্যের ভিত্তিতে জবাবদিহিতা আদায় সম্ভব।

Developed by: TechLoge

x