‘খালেদা জিয়া কোনো অপরাধ করেননি’

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া কোনো অপরাধ করেননি বলে দাবি করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

আজ শুক্রবার জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের নবগঠিত কমিটির নেতাদের সঙ্গে নিয়ে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে গিয়ে নজরুল ইসলাম এ কথা বলেন।পুষ্পস্তবক অর্জন শেষে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে  দোয়া করা হয়।পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নজরুল ইসলাম খান অভিযোগ করে বলেন, গণতন্ত্রকে ভূলুণ্ঠিত করে এখন আবার ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করছে ক্ষমতাসীনরা। চলছে খালেদা জিয়াকে সাজা দেওয়ার পাঁয়তারা।খালেদা জিয়ার দুর্নীতির বিচার প্রসঙ্গে বিএনপি নেতা আরো বলেন, ‘আমরা তো মনে করি, তিনি কোনো অপরাধ করেন নাই। বিভিন্ন পত্রপত্রিকায়, মিডিয়ায় বিভিন্ন সময় আপনারা এসব প্রচার করেছেন। তাঁকে অন্যায়ভাবে নির্বাচনী প্রক্রিয়া থেকে বাইরে রাখা এবং জনগণের সামনে হেয়প্রতিপন্ন করার একটা চক্রান্ত করা হচ্ছে। দুর্ভাগ্য আমাদের যে এই দেশে বারবার বিচার বিভাগকে পদানত করা হয়েছে। এখন বিচার বিভাগকে ব্যবহার করার অপচেষ্টা চলছে।’

এদিকে, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ আয়োজিত আলোচনায় বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী অভিযোগ করেন, নির্বাচন নিয়ে সরকার যে ষড়যন্ত্র করছে, একদিন তার জন্য চরম মূল্য দিতে হবে তাদের।রাজধানীর বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালতে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টে দুর্নীতি অভিযোগে করা দুটি মামলায় খালেদা জিয়ার বিচার চলছে। মামলাগুলোর বাদী দুর্নীতি দমন কমিশন (দুদক)। এগুলোর মধ্যে ২০১০ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের নামে তেজগাঁও থানায় দুর্নীতির অভিযোগে এ মামলা করেছিলেন দুদকের সহকারী পরিচালক হারুন-অর রশিদ।অন্যদিকে, তৎকালীন তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা করে দুদক। এ মামলায় যুক্তিতর্ক উপস্থাপন চলছে বিশেষ আদালতে।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x