মুক্তিযুদ্ধের লক্ষ্য আজো অর্জিত হয়নি : মির্জা ফখরুল

Posted on by

ইউএনএন বিডি নিউজঃ বিএন‌পির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ব‌লে‌ছেন, মু‌ক্তিযু‌দ্ধের স‌ত্যিকা‌রের লক্ষ্য অ‌র্জিত হয়‌নি। আজ‌কে গণতন্ত্র প্র‌তিষ্ঠা এবং অ‌ধিকার আদা‌য়ের শপথ নেব।

আজ র‌োববার দুপু‌রে ঢাকা মহানগর নাট্যম‌ঞ্চে বাংলা‌দেশ জাতীয়তাবাদী মু‌ক্তি‌যোদ্ধা দ‌লের সমা‌বে‌শের উদ্বোধনকালে তি‌নি এ মন্তব্য ক‌রেন।তি‌নি ব‌লেন, মু‌ক্তি‌যোদ্ধা দল কোন রাজ‌নৈ‌তিক সংগঠন নয়, এক‌টি গর্বিত প্র‌তিষ্ঠান। কিন্তু ধিক্কার দেই যখন দে‌খি মু‌ক্তি‌যোদ্ধা দ‌লের সমা‌বে‌শের অনুম‌তি না দেয়ার জন্য বর্তমা‌নে যে দল‌টি ক্ষমতায় র‌য়ে‌ছে, যারা নি‌জে‌দের‌কে মু‌ক্তিযু‌দ্ধের একমাত্র ধারক ম‌নে ক‌রে বাহক ম‌নে ক‌রে, সেই আওয়ামীলীগ স‌রকার স‌ম্মেল‌নের অনুম‌তি দি‌তে গ‌ড়িম‌সি ক‌রে। আমরা ল‌জ্জিত হই যখন দে‌খি এই শাসক গোষ্ঠী মু‌ক্তি‌যোদ্ধা‌দের ওপ‌রে নির্যাতন চালা‌চ্ছে।
যখন দে‌খি স‌ত্যিকা‌রের মু‌ক্তি‌যোদ্ধা‌দের বাদ দি‌য়ে তারা তা‌দের দলভুক্ত‌ মু‌ক্তি‌যোদ্ধা‌দের তা‌লিকা নাম লিখ‌ছে।
তি‌নি আ‌রো ব‌লেন, আমরা মু‌ক্তিযু‌দ্ধের এই মা‌সে কাউ‌কে ছোট কর‌তে চাই না, খা‌টো কর‌তে চাই না, আমরা ডে‌বিলস‌কে তার শেয়ার দি‌তে চাই, এই আদর্শ আমরা শি‌খে‌ছি শহীদ প্রে‌সি‌ডেন্ট জিয়াউর রহমা‌নের কাছ থে‌কে। তারা আওয়ামী লীগ তারা মু‌ক্তিযুদ্ধ‌কে একটা সেলফ প্রোডা‌ক্টে প‌রিণত ক‌রে‌ছে, ধর্ম ব্যবসায়ীরা যেভা‌বে ধর্ম‌কে তা‌দের ব্যবসায় প‌রিণত ক‌রে আজ‌কে আওয়ামী লীগ, স্বাধীণতা‌কে, মু‌ক্তিযুদ্ধ তা‌দের রাজ‌নৈ‌তিক একটা প্রোডা‌ক্টে প‌রিণত কর‌তে চাই‌ছে। তারা ভাগ ক‌রে ফে‌লে‌ছে দেশ‌কে, মু‌ক্তিযু‌দ্ধের প‌ক্ষের শ‌ক্তি, মু‌ক্তিযু‌দ্ধের বিপ‌ক্ষের শ‌ক্তি, তারা ব‌লে যে, তারাই না‌কি একমাত্র মু‌ক্তিযু‌দ্ধে প‌ক্ষের শ‌ক্তি।সভায় আ‌রো উপ‌স্থিত ছি‌লেন, বিএন‌পি চেয়ারপারস‌নের উপ‌দেষ্টা আব্দুস সালাম, বাংলা‌দেশ জাতীয়তাবাদী মু‌ক্তি‌যোদ্ধা দ‌লের নব নির্বা‌চিত সভাপ‌তি ইস‌তিয়াক আ‌জিজ উলফাত, সাধারন সম্পাদক জনাব সা‌দেক খান প্রমুখ। বিকেলে প্রধান অতিথির বক্তব্য রাখবেন।

More News from অন্যান্য

More News

Developed by: TechLoge

x