খালেদার পক্ষে আংশিক যুক্তিতর্ক, কাল বৃহস্পতিবার আরো শুনানি

Posted on by

নিউজ ডেস্কঃ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে আংশিক যুক্তিতর্ক শেষে আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত শুনানি মূলতবি করা হয়েছে। আজ বুধবার বেলা সোয়া ১১টার দিকে বক্সীবাজারের বিশেষ আদালতে খালেদা জিয়ার আইনজীবী আব্দুর রেজ্জাক খান শুনানি শুরু করেন।

শুনানি শুরুর মিনিট দশেক আগে আদালতে পৌছান খালেদা জিয়া। এ মামলায় খালেদা জিয়ার নামে যে চার্জ গঠন করা হয়েছে তা বিধিসম্মত হয়নি মর্মে শুনানি করেন রেজ্জাক খান।আগের দিন মঙ্গলবার রাষ্ট্রপক্ষের শুনানিতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কৌসুলি মোশাররফ হোসেন কাজল তার যুক্তিতর্কে খালেদার জিয়ার যাবজ্জীবন কারাদণ্ড দাবি করেন। ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুদক। এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে এ মামলা দায়ের করা হয়।

মামলায় খালেদা জিয়াসহ আসামি মোট ছয়জন। আসামিদের মধ্যে ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান মামলার শুরু থেকেই পলাতক। বাকিরা জামিনে আছেন। বর্তমানে রাজধানীর বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত ঢাকার বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামানের আদালতে বিচারিক এ মামলার কার্যক্রম চলছে।

More News from বাংলাদেশ

Developed by: TechLoge

x