‘নিরপেক্ষ নির্বাচনের ফল মেনে নেবে বিএনপি’

Posted on by

নিউজ ডেস্কঃ আওয়ামী লীগ ক্ষমতা থেকে সরে গিয়ে একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিলে তাতে যে রায় আসবে, তা বিএনপি মেনে নেবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার মহান বিজয় দিবসে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব‌্য করেন তিনি।বিএনপি মহাসচিব বলে, ‘একটি কথা খুব স্পষ্ট, যদি ক্ষমতাসীনরা ক্ষমতা থেকে সরে দাঁড়িয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেয়, তাহলে জনগণ সিদ্ধান্ত নেবে তারা কাকে চায়। তখন জনগণ যে রায় দেবে আমরা সেই রায় মাথা পেতে নেব।’

তিনি আরো বলেন, ‘একটি গণতান্ত্রিক শক্তির পক্ষে যতটুকু লড়াই-সংগ্রাম সম্ভব, আমরা তার চেয়ে বেশি করছি। আমরা বার বার গণতন্ত্রের জন্য লড়াই করছি। খালেদা জিয়া আপোশহীন নেতৃত্ব দিয়েছেন বলেই আমরা গণতন্ত্র ফিরে পেয়েছিলাম। পরবর্তী সময়ে ১/১১-এর অবৈধ ও বেআইনি সরকার ক্ষমতায় আসে। তারপরও খালেদা জিয়ার দৃঢ়তায় কিছুটা হলেও গণতন্ত্র ফিরে পেয়েছিলাম।কিন্তু বর্তমান সরকার ক্ষমতায় এসেই ২০০৮ সাল থেকে একদলীয় শাসন প্রতিষ্ঠায় কাজ শুরু করে। গণতান্ত্রিক আন্দোলন করতে গিয়ে আমাদের দলের অনেক নেতাকর্মী গুম, খুনের শিকার হয়েছেন। প্রায় ৭ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে ৭৪ হাজার মামলা দেওয়া হয়েছে। তারপর আমরা লক্ষ্যে অর্জিত না হওয়া পযন্ত লড়াই চালিয়ে যাব’, বলেন মির্জা ফখরুল।

মহান মুক্তিযুদ্ধের বীর শহীদের স্মরণ করে তিনি বলেন, ‘দুঃখের বিষয়- ৭১ সালে স্বাধীনতাযুদ্ধ করেছিলাম আমাদের মুক্তি, গণতান্ত্রিক একটি রাষ্ট্র প্রতিষ্ঠা ও মানুষের অধিকার পেতে। কিন্তু আজকে ৪৭ বছর পরও দুঃখের সাথে বলতে হচ্ছে, আমরা সেই লক্ষ্যে পৌঁছাতে পারিনি, লক্ষ্য অর্জিত হয়নি।আজকে দেশে গণতন্ত্র পুরোপুরি নির্বাসিত। মানুষের অধিকার হরণ করা হয়েছে। মানুষ এখন স্বাধীনভাবে কথা বলতে পারে না। তাদের ব্যক্তিগত নিরাপত্তাও চলে গেছে। কারণ, দুর্ভাগ্যজনকভাবে সরকার আমাদের শাসন করছে বেআইনি ও অনৈতিকভাবে। তারা একদলীয় শাসনব্যবস্থা প্রবর্তন করতে প্রায় সকল ব্যবস্থা পাকাপোক্তও করেছে’, বলেন বিএনপির এই নেতা।এর আগে বেলা ২টার দিকে দলের সর্বস্তরের নেতাকর্মীদের নিয়ে জিয়াউর রহমানের সমাধিকে পুষ্পস্তবক অর্পণ করেন খালেদা জিয়া। পরে সেখানে পবিত্র ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।এ সময় বিএন‌পির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী ক‌মি‌টির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরীসহ বিএনপি এবং এর অঙ্গ ও সহ‌যোগী সংগঠ‌নের নেতারা উপ‌স্থিত ছি‌লেন।এর আ‌গে সাভারে জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান বিএন‌পি নেত্রী।

More News from বাংলাদেশ

More News

Developed by: TechLoge

x